৩ ডিসেম্বর, ২০২২ ১৮:১৭

আইপিএলে আরও বেশি বাংলাদেশি ক্রিকেটার সুযোগ পাবেন, আশা রোহিতের

অনলাইন ডেস্ক

আইপিএলে আরও বেশি বাংলাদেশি ক্রিকেটার সুযোগ পাবেন, আশা রোহিতের

রোহিত শর্মা। ফাইল ছবি

২০২৩ আইপিএল নিলামের জন্য নিবন্ধিত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করা হয়েছে। প্রাথমিক এই তালিকায় থাকা ২৭৭ জনের মধ্যে বাংলাদেশের ৬ জন খেলোয়াড় আছেন। 

তারা হলেন সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, লিটন কুমার দাস, আফিফ হোসেন, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ। দেড় কোটি ভিত্তিমূল্যে  নাম নিবন্ধন করেছেন সাকিব। বাকি পাঁচ ক্রিকেটার ৫০ লাখের ক্যাটাগরিতে আছেন। গত ৩০ নভেম্বর নাম নিবন্ধনের শেষ সময় ছিল।

প্রতি আসরেই বাংলাদেশ থেকে ক্রিকেটাররা নিলামে নাম দেন। তবে তাদের প্রতি আগ্রহ দেখা যায় না আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের। তবে এবারের আসরে বাংলাদেশ থেকে বেশি ক্রিকেটার সুযোগ পাবেন বলে আশা ভারত অধিনায়ক রোহিত শর্মার। 

মিরপুরে  প্রথম ওয়ানডের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে রোহিত বলেন, ‌‘আমি সত্যিই আশা করি, তারা সুযোগ পাবে (বাংলাদেশি ক্রিকেটাররা দল পাবে)। কারণ, তারা মানসম্পন্ন দল, মানসম্পন্ন ক্রিকেটার। আমি সত্যিই মনে করি, তারা আইপিএল দলে পার্থক্য গড়ে দিতে পারে।’

বাংলাদেশি ক্রিকেটারদের সুযোগ দেওয়া উচিত জানিয়ে ভারতের অন্যতম সেরা এই ব্যাটসম্যান আরও বলেন, ‘আইপিএলের দলগুলো খুব সম্ভবত এখনও পরিকল্পনা সাজানো শুরু করেনি (নিলাম নিয়ে)। আমার যতটুকু ধারণা। নিলামের কাছাকাছি সময়ে তারা ভাবনা শুরু করবে, বিভিন্ন পরিকল্পনা করবে তাদের চাওয়ার ব্যাপারে। তবে আমি সত্যিই মনে করি তাদের সুযোগ পাওয়া উচিত।’

ওয়ানডে ও টেস্ট সিরিজ খেলতে পূর্ণ শক্তির দল নিয়ে বাংলাদেশ সফরে এসেছে ভারত। আগামীকাল মিরপুরে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। এই সিরিজ চলাকালীন হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলাম। যে নিলামের দিকে চোখ থাকবে বাংলাদেশের কয়েকজন ক্রিকেটারেরও।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

সর্বশেষ খবর