২৪ মার্চ, ২০২৩ ০৩:৩৪

এক রানের নাটকীয় জয় পেল জিম্বাবুয়ে

অনলাইন ডেস্ক

এক রানের নাটকীয় জয় পেল জিম্বাবুয়ে

দ্বিতীয় ওয়ানডেতে নেদারল্যান্ডসের বিপক্ষে এক রানের নাটকীয় জয় পেল জিম্বাবুয়ে। হারারেতে ২৭১ রানের জবাবে খেলতে নেমে নির্ধারিত ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ২৭০ রান তুলতে পারে নেদারল্যান্ডস। এতে তিন ম্যাচের সিরিজে ১-১ ব্যবধানে সমতায় ফিরল স্বাগতিক জিম্বাবুয়ে।

২৭১ রানের জবাবে ম্যাক্স ও’দউদের ৮১ রান ও টম কুপারের ৭৪ রানে জয়ের স্বপ্নই দেখছিল সফরকারীরা। কুপার রান আউট হয়ে ফিরলে ভাঙে দ্বিতীয় উইকেটে ১২৫ রানের জুটি। এরপর ও’দউদকে তুলে নেন সিকান্দার রাজা।

তবে খেলায় নাটকীয় মোড় এনে দেন ওয়েসলি মাধেভেরে। হুট করেই ৪৪তম ওভারে হ্যাটট্রিক করে দৃশ্যপট বদলে দেন তিনি। তার হ্যাটট্রিকের পর সহজ ম্যাচ কঠিন করে ফেলে ডাচরা। ৩ উইকেটে ১৯৭ রান থেকে ৬ উইকেটে ২১৩ রানে পরিণত হয় নেদারল্যান্ডস।

শেষ দুই বলে জয়ের জন্য ১০ রান দরকার ছিল তাদের। তেন্দাই চাতারার পঞ্চম বলে ছয় হাঁকিয়ে উত্তাপ ছড়িয়ে দেন ফ্রেড ক্লাসেন। কিন্তু শেষ হাসিটা হাসে জিম্বাবুয়েই। চাতারার ফুলটস বল এক্সট্রা কাভার দিয়ে পাঠান ক্লাসেন। বাউন্ডারি আসেনি। তবে দৌড়ে চার রান নেওয়ার লক্ষ্যে ছিলেন তিনি। তৃতীয় রান নিতে গিয়ে রান আউটের শিকার হন আরেক ব্যাটার রায়ান ক্লেইন। নিভে যায় ডাচদের জয়ের আশা।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ২৭১ রান করে জিম্বাবুয়ে। স্বাগতিকদের হয়ে শন উইলিয়ামস ৭৭ ও ক্লাইভ মাদান্দে করেন ৫২ রান। ব্যাট হাতে ৪৩ রান ও বোলিংয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচ-সেরা হন মাধেভেরে।  

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর