শনিবার, ২১ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

জুম মিটিংয়ে জনপ্রিয় অ্যাভাটার ফিচার

টেকনোলজি ডেস্ক

জুম মিটিংয়ে জনপ্রিয় অ্যাভাটার ফিচার

ইন্টাগ্রাম, হোয়াটসঅ্যাপের পর এবার জুমেও আসছে জনপ্রিয় ‘অ্যাভাটার’ ফিচার। অনেক দিন আগেই ব্যবহারকারীরা ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপে নিজেদের অবয়ব তৈরি করতে পারেন। প্রোফাইল এবং চ্যাটে ব্যবহার করতে পারেন যে কোনো সময়। এবার সেই সুবিধা পাওয়া যাবে জনপ্রিয় অডিও ভিডিও প্ল্যাটফর্ম জুমে।

এখন থেকে ব্যবহারকারীরা কাস্টোমাইজেবল ভার্চুয়াল ক্যারেক্টার বা অবতার সেট করতে পারবেন নিজেদের অ্যাকাউন্টে। জুম মিটিংয়ের মধ্যেও এই অবতার ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা। জুমের এই অবতার দিয়ে জুম মিটিংয়ে না থেকেও আপনি নিজের উপস্থিতি বোঝাতে পারবেন। সর্বোপরি স্ট্যাটিক ফিচার বা স্থির চিত্রের পরিবর্তে এখানে ইউজারের মুভমেন্ট এবং ফেসিয়াল এক্সপ্রেশন অ্যানিমেশনে বোঝা যাবে। সাধারণত জুম মিটিং চলাকালীন কোনো ব্যবহারকারী যদি উপস্থিত না থাকেন তাহলে তিনি হয়তো স্ক্রিন অর্থাৎ ভিডিও অফ করে উঠে যান। সেখানে ব্ল্যাঙ্ক স্ক্রিন বা প্রোফাইল পিকচার দেখা যায়। এসবের পরিবর্তে এখন ব্যবহার করতে পারবেন নিজের অবতার। তবে আপাতত বিটা টেস্টারদের নিয়ে চলছে পরীক্ষা-নিরীক্ষা। আগামী দিনে জুম মিটিংয়ের অবতার ফিচারে যুক্ত হবে নতুন অনেক ফেসিয়াল স্টাইল এবং হেয়ার স্টাইল।

গুরুগম্ভীর আলোচনার মাঝে ব্যবহারকারীরা যদি নিজেদের অবতার যোগ করেন, তাহলে পুরো ব্যাপারটায় সামান্য হলেও মজা থাকবে। একজন ব্যবহারকারী কোনো কারণে মিটিং চলাকালীন ভিডিও বন্ধ করতে বাধ্য হলে ব্ল্যাঙ্ক স্ক্রিন বা তার স্ট্যাটিক প্রোফাইল ছবির পরিবর্তে দেখা যাবে কাস্টমাইজেবল অবতার।   

সর্বশেষ খবর