শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২১ জানুয়ারি, ২০১৯ ২২:৩৮

নগর কেন্দ্রে সড়কের বেহাল দশা

মহিউদ্দিন মোল্লা, কুমিল্লা

নগর কেন্দ্রে সড়কের বেহাল দশা

কান্দিরপাড় পূবালী চত্বর। কুমিল্লা নগরীর প্রাণকেন্দ্র। এই গোল চত্বরের সড়কের বেহাল দশা দীর্ঘদিন ধরে। এর বিভিন্ন স্থানে গর্ত হয়ে আছে। চত্বর থেকে কান্দিরপাড় সড়কের কিছু অংশ ভাঙা। বেশি খারাপ অবস্থা কান্দিরপাড় থেকে রাজগঞ্জ সড়কের।

নগরীর ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান বিপু বলেন, কান্দিরপাড় নগরীর প্রাণকেন্দ্র। এর সঙ্গে টাউন হল। এখান থেকে কান্দিরপাড়, পুলিশ লাইন ও রানীর বাজার যাতায়াত করতে হয়। এ ছাড়া কান্দিরপাড় থেকে রাজগঞ্জের সড়কটি অতি গুরুত্বপূর্ণ। এই সড়কের পাশে রয়েছে নগরীর বড় বড় বিপণি বিতান। বিশেষ করে সাত্তার খান কমপ্লেক্স, ময়নামতি গোল্ডেন টাওয়ার, সমবায় মার্কেটসহ বিভিন্ন বিপণি বিতান। এ ছাড়া রয়েছে রসমালাই ও খাদি মার্কেট। দিনরাত ব্যস্ত থাকে সড়কটি। এই সড়কটি দীর্ঘদিন ধরে ভেঙে আছে। মনে হয় এর কোনো অভিভাবক নেই।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে সিটি করপোরেশনের একটি সূত্র জানায়, কাজ হাতবদল হওয়ায় মান কমে যাচ্ছে। এজন্য সংস্কার করা সড়ক দ্রুত নষ্ট হয়ে যাচ্ছে। এ বিষয়ে কর্তৃপক্ষকে নজরদারি করতে হবে।

কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. মোসলেহ উদ্দিন আহমেদ বলেন, কান্দিরপাড় নগরীর প্রাণকেন্দ্র। কান্দিরপাড় থেকে রাজগঞ্জ সড়কটি অনেক দিন ধরে বেহাল। নগরবাসীর দুর্ভোগ লাঘবে সড়কটি দ্রুত সংস্কার করা প্রয়োজন।

কুমিল্লা সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শেখ মোহাম্মদ নূরুল্লাহ বলেন, সড়কটির টেন্ডার হয়ে গেছে। আশা করছি দ্রুত এর সংস্কার কাজ শুরু হবে।


আপনার মন্তব্য