মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

২৮ কোটি টাকায় সিটির ভবন

গাজীপুর সিটির টঙ্গী জোনের বর্তমান জরাজীর্ণ ভবনটিতে ধসে যাওয়ার আতঙ্ক নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করছেন কর্মকর্তা কর্মচারীরা

আফজাল, টঙ্গী

২৮ কোটি টাকায় সিটির ভবন

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী কলেজ গেট এলাকায় অবস্থিত গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী জোন। জরাজীর্ণ ভবন ধসে যাওয়ার আতঙ্ক নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন অফিস কর্মকর্তা কর্মচারীরা। আবার ধসের আতঙ্কে অনেকেই কাজ করছেন পাশের ভবনে। ১৯৭৪ সালে গঠন করা হয় টঙ্গী পৌরসভা। এরপর ২০১৩ সালের ১৬ জানুয়ারি টঙ্গী ও গাজীপুর পৌর এলাকা নিয়ে গঠিত হয় গাজীপুর সিটি করপোরেশন। পরে পৌরসভাটি বিলুপ্ত ঘোষণা করা হয়। সাবেক টঙ্গী-পৌরসভা গঠনের পূর্বে নির্মিত হয় বর্তমান এই ভবনটি যা, টঙ্গী-অঞ্চল কার্যালয় হিসেবে পরিচিত। ভবন ধসের আতঙ্ক রোধে অর্ধশত বছরের পুরনো এ ভবন ভেঙে ২৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত হতে যাচ্ছে অত্যাধুনিক বহুতল ভবন।

গাজীপুর সিটির টঙ্গী জোনের বর্তমান জরাজীর্ণ ভবনটিতে ধসে যাওয়ার আতঙ্ক নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করছেন কর্মকর্তা কর্মচারীরা। ভবনের ওপরে তাকালে মনে হয় কখন যেন খসে পড়ে ইট, বালিসহ অন্যান্য সামগ্রী। অফিসে কাজ করা কর্মকর্তা ও কর্মচারী এবং গ্রাহকরাও ভবনে ঢুকে ভয়ে ভয়ে চলতেন, কখন যানি ভবন ধসে পড়ে। এমন আতঙ্ক ছিল ভবনজুড়েই।

গত ১৭ জানুয়ারি ২৮ কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে অত্যাধুনিক ১৩ তলা বিশিষ্ট বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এর ফলে পাল্টে যাবে কাজের পরিবেশ। ফিরে আসবে আগের সেই চাঞ্চল্যকর অবস্থা।

টঙ্গী জোনের প্রশাসনিক এক কর্তকর্তা আবদুল বাতেন বলেন, পুরাতন এ ভবনে কাজ করতে একটু ভয়তো লাগবেই, কী করব। তবে নতুন ভবন নির্মাণ হচ্ছে, কর্মকর্তা কর্মচারী ও গ্রাহকদের মাঝে আর কোনো ভয় থাকবে না। গাজীপুর সিটির মেয়র (ভারপ্রাপ্ত) আসাদুর রহমান কিরণ বলেন, পরিকল্পিত নগর গড়া এবং স্মার্ট বাংলাদেশ গড়ার অংশ হিসেবে নগরবাসীর সেবায় নির্মিত হচ্ছে একটি অত্যাধুনিক বহুতল ভবন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে গাজীপুর সিটির প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর