Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৮ নভেম্বর, ২০১৮ ০০:০৪

তারকা চমক দুই দলে

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা থেকে শুরু করে অভিনেতা-শিল্পী মনোনয়ন তুলেছেন দুই দল থেকে। এবারের নির্বাচনে প্রার্থী হিসেবে নতুন মুখের চমক রয়েছে

নিজস্ব প্রতিবেদক

তারকা চমক দুই দলে

রূপালি পর্দা, ক্রীড়া জগতের তারকা, শিল্পী-সাহিত্যিকদের রাজনীতিতে অংশগ্রহণ খুবই সাধারণ একটা ব্যাপার। কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ এবং বিএনপি থেকে রেকর্ড সংখ্যক তারকা প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা থেকে শুরু করে অভিনেতা-শিল্পী মনোনয়ন তুলেছেন দুই দল থেকে। এবারের নির্বাচনে প্রার্থী হিসেবে নতুন মুখের যেমন চমক রয়েছে আবার রয়েছেন সংসদ সদস্য পদে একাধিকবার নির্বাচিত তারকা ব্যক্তিত্ব।

আওয়ামী লীগের মনোনয়ন তুলেছেন যারা

বাংলাদেশের বিশিষ্ট নাট্যাভিনেতা আসাদুজ্জামান নূর নীলফামারী-২ আসন থেকে ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। এবারও তিনি এই আসন থেকে লড়বেন। ২০০৯ ও ২০১৪ সালে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য নির্বাচিত হন তারানা হালিম। এবার টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) আসন থেকে সরাসরি নির্বাচনে অংশ নিতে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জনপ্রিয় চলচ্চিত্রাভিনেত্রী সারাহ বেগম কবরী ২০০৮ সালের নির্বাচনে নারায়ণগঞ্জ-৪ (সদর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হন। এবার ঢাকা-১৭ (গুলশান-ক্যান্টনমেন্ট-ভাসানটেক) আসন থেকে দলের প্রার্থিতা চেয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন। চিত্রনায়ক ও প্রযোজক আকবর হোসেন পাঠান ফারুক গাজীপুর-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন তুলেছেন। জনপ্রিয় ও বিশিষ্ট নাট্যাভিনেত্রী শমী কায়সার ফেনী-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। একই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আরেক অভিনেত্রী ও নির্মাতা রোকেয়া প্রাচী। আগামী নির্বাচনে ফেনী-৩ আসন থেকে নির্বাচন করতে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী তিনি।

অভিনেত্রী ও উপস্থাপক জ্যোতিকা জ্যোতি ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন। অভিনেতা মনোয়ার হোসান ডিপজল ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন। নির্মাতা মাসুদ পথিক নরসিংদী-৫ থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসেবে ফরম জমা দিয়েছেন।

বিএনপির মনোনয়ন তুলেছেন যারা

তারকা ফুটবলার আমিনুল হক ঢাকা-১৪ ও ঢাকা-১৬ আসনের জন্য মনোনয়ন ফরম জমা দিয়েছেন। যে কোনো একটি আসনে বিএনপির মনোনয়ন চান এই তারকা গোলরক্ষক। সিরাজগঞ্জ-১ আসনে বিএনপির মনোনয়ন ফরম নিয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কনকচাঁপা। সংগীতশিল্পী বেবী নাজনীন নীলফামারী-৪ আসনে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন। সংগীতশিল্পী মনির খান ঝিনাইদহ-৩ আসনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী। সিলেট-৬ আসনে বিএনপির মনোনয়ন তুলেছেন চিত্রনায়ক হেলাল খান। চিত্রনায়িকা শাহরিয়ার ইসলাম শায়লা বিএনপির মনোনয়ন চাইছেন ফরিদপুর-৪ আসন থেকে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর