১ ডিসেম্বর, ২০২২ ১২:৫৫

গোল বাতিলের পর অনুশীলনে অনুপস্থিত, রোনালদোকে নিয়ে নানা জল্পনা

অনলাইন ডেস্ক

গোল বাতিলের পর অনুশীলনে অনুপস্থিত, রোনালদোকে নিয়ে নানা জল্পনা

ক্রিশ্চিয়ানো রোনালদো

কাতার বিশ্বকাপে এই মুহূর্তে নানা কারণে আলোচনায় আছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তাকে নিয়ে নিত্যনতুন খবর প্রায়ই দেখা যায় গণমাধ্যমের পাতায়। এবার দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচের আগে অনুশীলনে অনুপস্থিত জল্পনার জন্ম দিলেন সিআরসেভেন।

গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচ জিতে বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে আগেই পৌঁছে গেছে রোনালদোর পর্তুগাল। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে তাদের শেষ ম্যাচ এখন নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়েছে। তবে পর্তুগাল চাইবে, এই ম্যাচ জিতে ১০০ শতাংশ জয়ের রেকর্ড নিয়ে পরের রাউন্ডে যেতে। কিন্তু সেই ম্যাচের আগে অনুশীলনে দেখা যায়নি দলের প্রধান তারকা রোনালদোকে। আর এতেই তৈরি হয়েছে হাজারো জল্পনা।

জানা গেছে, শারীরিক কোনও সমস্যা নেই রোনালদোর। এমনিতেই নাকি অনুশীলন যোগ দেননি তিনি। বিশ্রাম নিয়েছেন। মাঝে বেশ কিছুটা সময় নাকি একাই জিমে গিয়ে গা ঘামিয়েছেন। দলের সঙ্গে তার সম্পর্কে কোনও সমস্যা হয়েছে কি না তা অবশ্য এখনও জানা যায়নি। প্রশ্ন উঠেছে, উরুগুয়ের বিপক্ষে তার গোল বাতিল হওয়ায় কি রাগ হয়েছে রোনালদোর? নাকি সেই গোল নিয়ে পর্তুগাল শিবিরে অশান্তি হয়েছে? কোনও কিছুই স্পষ্ট করে না জানা না যাওয়ার কারণেই শুরু হয়েছে নানা জল্পনা।

সোমবার রাতে উরুগুয়ের বিপক্ষে দ্বিতীয়ার্ধে ব্রুনো ফের্নান্দেসের করা একটি গোল নিয়েই বেঁধেছে যত বিপত্তি। ফের্নান্দেসের করা ক্রসে হেড দেওয়ার জন্য লাফ দিয়েছিলেন রোনালদো। বল জালে জড়িয়ে যেতেই উৎসব করতেও দেখা গেছে তাকে। গোলটি তার নামেই লেখা হয়েছিল প্রথমে। কিন্তু রিপ্লেতে দেখা যায় বল রোনালদোর মাথায় লাগেনি। তখন রোনালদোর বদলে গোলটি দেওয়া হয় ফের্নান্দেসকে, যা মেনে নিতে পারছেন না রোনালদো। ম্যাচের ৫৪ মিনিটের ঘটনা এটি।

ম্যাচ শেষে রোনালদোকে দেখা যায় রেফারিকে গোলটির ব্যাপারে বলতে। তিনি তখনও দাবি করেন, বল তার মাথায় লেগেছে। কিন্তু রিপ্লেতে সেটা বোঝা যায়নি। আর রোনালদোর এই দাবি নিয়ে তাকে কটাক্ষও শুনতে হচ্ছে। 

এদিকে স্পেনের এক সংবাদমাধ্যমের দাবি, পর্তুগালের ফুটবল সংস্থা ফিফাকে প্রমাণ দেবে যে গোলটি ব্রুনোর নয়, রোনালদোর প্রাপ্য। সেই প্রক্রিয়া শুরু করা হয়েছে বলেও দাবি করছে সেই সংবাদমাধ্যম।

পর্তুগাল শিবিরে রোনালদো এবং ব্রুনোর সম্পর্ক মোটেও ভালো নয়। উরুগুয়ের বিপক্ষে রোনালদোর বদলে ব্রুনোর নামে গোল দেওয়াতেই কি সমস্যা তৈরি হয়েছে দলে? তবে ব্রুনো নিজে ম্যাচের পর অবশ্য দাবি করেন, “আমি ক্রিশ্চিয়ানোর গোল ভেবেই সেলিব্রেশন করেছি। আমার মনে হয়েছিল, ওর মাথা বল স্পর্শ করেছে। আমার উদ্দেশ্য ছিল, ওর জন্য একটি ক্রস তৈরি করা। যাই হোক, জয়ের জন্য আমরা খুশি। কে গোল করল, তাতে কিছু যায় আসে না।”

তবে ব্রুনো মুখে যাই বলুন না কেন, কার মনে কী আছে, সে কথা অন্যরা কী করে জানবেন! তবে এই ঘটনার পর রোনালদো অনুশীলনে যোগ না দেওয়ায় জল্পনা শুরু হয়েছে- মন খারাপ থেকেই অনুশীলন থেকে বিরত ছিলেন সিআরসেভেন। সূত্র: ডেইলি মেইল, মিরর অনলাইন

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর