Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ২ জুলাই, ২০১৬ ১৩:৩৭
আপডেট : ২ জুলাই, ২০১৬ ১৫:১৬
গুলশানে সন্ত্রাসী হামলা; ২০ জনের মৃতদেহ উদ্ধার
অনলাইন ডেস্ক
গুলশানে সন্ত্রাসী হামলা; ২০ জনের মৃতদেহ উদ্ধার

গুলশানের সন্ত্রাসী হামলায় ২০ জন জিম্মির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া হামলাকারিদের মধ্যে ছয়জন নিহত হয়েছে। সন্দেহের বশে আটক করা হয়েছে একজনকে। জীবিত উদ্ধার তিন বিদেশিসহ হয়েছেন ১৩ জিম্মিকে। তাদের মধ্যে একজন জাপানি ও অন্য দু'জন শ্রীলঙ্কান। শনিবার দুপুর দেড়টার দিকে সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় আইএসপিআর।

এছাড়া গত রাতেই সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন দুই পুলিশ কর্মকর্তা। এ নিয়ে গুলশান হামলার ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়ালো ২৮ জন।

নিহত জিম্মিদের অধিকাংশকেই নৃশংসভাবে গলাকেটে হত্যা করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে। তাদের দেহ সম্মিলিত সামরিক হাসপাতালে রাখা হয়েছে। মৃতদেহ সনাক্ত সম্পর্কিত যে কোন তথ্যের জন্য ০১৭৬৯-০১২৫২৪ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

শুক্রবার রাতে গুলশানের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিসান বেকারি’ নামের রেস্টুরেন্টে কয়েকজন যুবক অতর্কিত হামলা চালায়। এ সময় তারা গুলি ও গ্রেনেড ছোড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তাঁদের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। তারা বেশ কয়েকজন বিদেশিসহ ৩০ জনের অধিককে জিম্মি করে। রাতভর নানা ঘটনাপ্রবাহের পর শনিবার সকাল ৭টা ৪০ মিনিটে সেনাবাহিনীর প্যারা কমান্ডোর নেতৃত্বে শুরু হয় অভিযান। অভিযানে সেনা কমান্ডোর নেতৃত্বে অংশ নেয় নৌবাহিনী, বিমানবাহিনী, বিজিবি, র‌্যাব, সোয়াত, ফায়ার সার্ভিস, পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৭.৪০ টায় অভিযান শুরু করে ১২ থেকে ১৩ মিনিটে সবাইকে নির্মূল করে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করা হয়। বাকি আনুসঙ্গিক কাজ শেষ করে সাড়ে ৮টায় অভিযান সমাপ্ত করা হয়। অভিযানে পিস্তল, রাইফেল, অবিস্ফোরিত বোমা ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

বিডি প্রতিদিন/২ জুলাই ২০১৬/হিমেল-১৩/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow