২২ এপ্রিল, ২০১৯ ১৯:৩০

সিকৃবিতে তৃতীয় চলচ্চিত্র উৎসব

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিকৃবিতে তৃতীয় চলচ্চিত্র উৎসব

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) মঙ্গলবার থেকে শুরু হচ্ছে তিনদিনব্যাপী ‘তৃতীয় সিলেট চলচ্চিত্র উৎসব’।বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার সকাল ১০টায় উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। 

সিকৃবি চলচ্চিত্র সংসদের উদ্যোগে আয়োজিত এই উৎসবে প্রদর্শনের জন্য ১১১টি দেশের ৩ হাজার ৩৬টি স্বল্প ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র জমা পড়েছিল। এর মধ্য থেকে বাছাইকৃত ৯৬টি স্বল্পদৈর্ঘ্য ও ৪টি পূর্ণ দৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। উৎসবে বিচারক হিসেবে থাকবেন বাংলাদশের চলচ্চিত্র নির্মাতা আশরাফ শিশির, অভিনেতা মনোজ কুমার, নির্মাতা মুক্তাদির ইবনে সালাম ও ভারতীয় চলচ্চিত্র সমালোচক সিদ্ধার্থ মাইতি। 

সিকৃবির কেন্দ্রীয় অডিটোরিয়ামে ও কৃষি অনুষদের তৃতীয় তলার কনফারেন্স হলে প্রথম ও দ্বিতীয় দিন চলচ্চিত্র প্রদর্শিত হবে। শেষদিন অনুষ্ঠিত হবে চলচ্চিত্র বিষয়ক সেমিনার। 

উৎসবে স্পেন, চীন, সুইজারল্যান্ড, মেক্সিকো, জর্জিয়া, বুলগেরিয়া, কুয়েত, জার্মানি, ভারত, ফিলিপাইন, ইরাক, ইরান, লিথুনিয়া, তাইওয়ান, যুক্তরাজ্য, পোল্যান্ড, নেপাল, আর্জেন্টিনা, ফ্রান্স, পাকিস্তান, ইন্দোনেশিয়া, রোমানিয়া, ব্রাজিল, আজারবাইজান, বাহরাইন, বেলজিয়াম, ভুটান, কানাডা, ইটালি, নরওয়ে, জাপান, মালয়েশিয়া, যুক্তরাষ্টসহ বিভিন্ন দেশের চলচ্চিত্র প্রদর্শিত হবে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর