২৪ এপ্রিল, ২০১৯ ১৮:৩১

দেখি নাইরে দেখি নাই, এক বছরেও দেখি নাই

চবি প্রতিনিধি

দেখি নাইরে দেখি নাই, এক বছরেও দেখি নাই

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলের প্রভোস্ট প্রফেসর ড. সুলতান আহমদ। তিনি শুধু নাম মাত্র প্রভোস্ট হিসেবে আছেন। দীর্ঘদিন ধরে হলে আসেন না। আসলেও মূল ফটক দেখেই চলে যান। হলের নেই কোনো অবকাঠামোগত উন্নয়ন। আন্দোলনরত শিক্ষার্থীদের নানান অভিযোগের কথা এসব।

বুধবার বিকেল পাঁচটার দিকে শাহজালাল হলের আবাসিক শিক্ষার্থীরা হলের সামনের রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ করেন। 

এ সময় তারা 'এক দফা এক দাবি সুলতান তুই কবে যাবি' 'অবৈধ প্রভোস্ট সুলতানের পদত্যাগ চাই'। জ্বালোরে জ্বালো সুলতানের গদিতে, হৈ হৈ রই রই, সুলতান তুই গেলি কই, আর নয় স্লোগান, এবার হবে অ্যাকশন। পানি চাই বিদ্যুৎ চাই, সুলতানের পদত্যাগ চাই। দেখিনারে দেখি না, কয়েকবছর দেখি না। আসেনারে আসে না, চোরা সুলতান আসে না।  এস স্লোগান দিতে থাকে।

এছাড়াও তারা হলের হাউস টিউটর আরিফ উদ্দিন বাবুকে অবরুদ্ধ করে রাখে। 

হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী রাজু মুন্সি ও সাইকুল ইসলাম বলেন, গত কয়েক মাস ধরে বারটা থেকে তিনটা পর্যন্ত হলে পানি থাকে না। খাবারের মান খুব খারাপ। হলের পলেস্তরা ভেঙে এক ছাত্র আহত হয়েছে। এছাড়া হলের প্রভোস্ট সুলতান আহমদ হলে কখন আসছিল কেউ জানে না। গত কয়েক বছরে ওনাকে হলে এক দিনের জন্যও দেখা যায়নি। হলের যে সব নিয়োগ দিয়েছেন প্রায় সব গুলোই তার নিকট আত্মীয়। তিনি সব সময় নিয়োগ বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকে। তাই হলে আসতে পারেন না। আমরা চাই তার দ্রুত পদত্যাগ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর