২২ জুলাই, ২০১৯ ২১:১৬

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সাপ আতঙ্কে অফিস কক্ষে তালা!

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সাপ আতঙ্কে অফিস কক্ষে তালা!

সাপের আতঙ্কে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধানের অফিসে তালা ঝুলিয়ে রাখা হয়েছে। সেইসাথে অনির্দিষ্টকালের জন্য অফিসটির কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ সূত্রে জানা যায়, পবিত্র রমজান ও ঈদুল ফিতরের দীর্ঘ ছুটি শেষে ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের অফিস কক্ষ খোলার পর সাপের খোলস দেখা যায়। এরপর রেজিস্ট্রার দপ্তরে অবগতিকরণ চিঠি দেওয়া হয়। গত সপ্তাহে এক শিক্ষক করিডোর থেকে অফিস কক্ষের পাশের রুমে একটি সাপ প্রবেশ করতে দেখলে বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানো হয়। পরে লোকজন এসে অফিস কক্ষসহ দুইটি কক্ষ সার্চ করলে ৬/৭ টি সাপের বাচ্চা পাওয়া যায়। তবে মা সাপটি পাওয়া না যাওয়ায় নিরাপত্তার জন্যে দুইটি রুমে অনির্দিষ্টকালের জন্য তালা লাগানো হয়। বিভাগের শিক্ষার্থীরা জানান, ওই বিভাগের অফিসে প্রায়ই সাপের উপদ্রব লক্ষ করা যায়।

ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগীয় প্রধান খায়রুল কবির সুমন বলেন, ‘সাপ দেখা যাওয়ায় রুম দুইটিতে তালা লাগিয়ে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। তবে মূল অ্যাকাডেমিক কার্যক্রম উপর তলায় চলছে। আমরা নিয়মিত ক্লাস-পরীক্ষা নিচ্ছি।’

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর