২৪ আগস্ট, ২০১৯ ২০:৪৩

হত্যার হুমকি নিয়ে বিপাকে চবির প্রকৌশলী

চবি প্রতিনিধি:

হত্যার হুমকি নিয়ে বিপাকে চবির প্রকৌশলী

নিরাপত্তা ঝুঁকির কারণে অফিস করতে পারছেন না চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাহফুজুর রহমান। এ মর্মে গত ২৫ জুন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বরাবর একটি চিঠি দেন তিনি। গত ১৬ জুন কিছু দুষ্কৃতিকারী মাহফুজুর রহমানের অফিস কক্ষ ভাংচুর ও তাকে প্রাণনাশের হুমকি প্রদান করে। বিষয়টি তিনি সাথে সাথে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ও প্রক্টরকে অবহিত করেন। 

এদিকে প্রধান প্রকৌশলীও নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে তাকে কিছুদিন অফিস করা থেকে বিরত থাকতে পরামর্শ দেন। কিন্তু এতকিছু জানার পরেও হঠাৎ বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার কে এম নুর আহমদ স্বাক্ষরিত প্রকৌশলীর অফিসে না আসার কারণ ব্যাখা চেয়ে চিঠি প্রদান করেন। আর এতেই বিপাকে পড়েন প্রকৌশলী মাহফুজুর রহমান।
  
এদিকে, ক্রমাগত হুমকি পেয়ে যাচ্ছেন সীমানা প্রাচীর নির্মাণ কমিটির সদস্য প্রকৌশলী মাহফুজুর রহমান। এসব বিষয়ে তিনি প্রশাসনকে মৌখিক ও লিখিতভাবে কয়েকবার জানালেও কোন ধরনের ব্যবস্থা না নিয়ে উল্টো তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এমন সিদ্ধান্তকে নেতিবাচক চোখে দেখছেন অনেক সিনিয়র শিক্ষক। তারা বলেন, একজনের জীবন ঝুঁকিতে। তাকে নিরাপত্তা না দিয়ে উল্টো কারণে দর্শানোর নোটিশ দেয়া দুর্ভাগ্যজনক। 

জানা যায়, চলতি বছরের ১৬ জুন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাহফুজুর রহমানের অফিস কক্ষ ভাঙচুর ও তাকে মুঠোফোনে হুমকি প্রদান করা হয় বলে তিনি অভিযোগ করে। তখন তিনি বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় ফুটপাত নির্মাণ কাজে ব্যস্ত ছিলেন। হঠাৎ তিনি হুমকির বিষয়ে অবহিত হলে প্রধান প্রকৌশলীর পরার্মশক্রমে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ত্যাগ করেন। পরে তিনি বিষয়টি বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ও প্রক্টরকে মৌখিকভাবে অবহিত করেন। ঘটনার খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বে থাকা উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার ঘটনাস্থল পরির্দশন করেন। গত ২৫ জুন নিরাপত্তা চেয়ে রেজিস্ট্রার বরাবর একটি লিখিত আবেদন দাখিল করেন প্রকৌশলী মাহফুজুর রহমান । আবেদন পেয়ে নিরাপত্তার ব্যবস্থা না করে উল্টো অনুপস্থিতির কারণের ব্যাখ্যা চেয়ে চিঠি প্রদান করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে প্রকৌশলী সে চিঠিরও ব্যাখা প্রদান করেন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার কে এম নুর আহমদ বলেন, ‘আসলে আমরা তো তার বাড়িতে গিয়ে নিরাপত্তা দিতে পারবো না। আর কর্তৃপক্ষের নির্দেশেই আমি এ চিঠি দিয়েছি। এখানে আমার কোন ব্যক্তি স্বার্থ নেই।’  


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর