২৬ আগস্ট, ২০১৯ ১২:৪৯

চবির হেলিপ্যাড মাদক লেনদেনের আখড়া!

বাইজিদ ইমন, চবি

চবির হেলিপ্যাড মাদক লেনদেনের আখড়া!

১৯৯৩ সালের ৭ এপ্রিল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন ও ফরেস্ট্রি  কমপ্লেক্স উদ্বোধনের জন্য এসেছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। তিনি যে হেলিকপ্টার নিয়ে আসবেন সেটি অবতরণ করতে তৈরী হয়েছিল এ হেলিপ্যাডটি। পরবর্তীতে সেটি দর্শনীয় স্থানে পরিণত হয়। কিন্তু এখন এটি মাদক লেনদেনের তীর্থস্থান। জানা যায়, এখান থেকেই পাচার হচ্ছে ইয়াবা, ফেন্সিডিল, মদ, গাঁজা।

এদিকে নিরাপত্তা কর্মীদের বেখেয়ালিপনা ও তাদের সংশ্লিষ্টতার কথা জানিয়েছেন অনেকেই। তাদের কারণেই এসব ব্যবসা এখানে চাঙ্গা। তারা দেখেও না দেখার মতো করে থাকে। কারণ তারা নিজেরাই নাকি এসব ব্যবসার সাথে জড়িত।

ফরেস্ট্রির গ্যারেজ সংলগ্ন পূর্বদিকের গেইটটি সব সময় খোলা থাকে। যেখান দিয়ে মটর সাইকেলযোগে ক্যাম্পাসের ভিতরে মাদক ঢুকে হরহামেশা।

সোমবার সন্ধ্যা ৭টা ২১ মিনিট সরেজমিনে গিয়ে দেখা যায়, একটি রিক্সা এসে ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সের প্রশাসনিক ভবনের সামনে গিয়ে দাঁড়ায়। মোবাইল বের করে কাকে যেন কল দেয়। পরে হেলিপ্যাডের উপরে চলে যায় সে। উপরে আরও দুজন লোকের সাথে কথা বলে কাগজে মোড়ানো কি যেন নিয়ে আসে। খবর নিয়ে জানা যায় ইয়াবা নিয়ে আসছে। শুধু সোমবার সন্ধ্যাই নয়, প্রায় প্রতিনিয়তই চলছে এসব কারবার। মাঝে মাঝে এখানে বসে মাদকের হাট। দেখার যেন কেউ নেই।

এ বিষয়ে জানতে চাইলে ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স ইনিস্টিটিউটের শিক্ষার্থী ও চবি ছাত্রলীগ নেতা মেহেদী হাসান শাওন বলেন, আমি সূর্যসেন হলে থাকি। প্রায় সময় এসব দৃশ্য চোখে পড়ে। এদিকে বারণ করলে তো অন্য দিকে শুরু করে দেয়। প্রশাসনকেও কয়েক দফা জানিয়েছি তারাও কোন ব্যবস্থা নেয়নি।

বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর রেজাউল করিম বলেন, আমি বিষয়টি যাচাই করে দেখছি। সেখানে যে গেইটটি খোলা রয়েছে সেটি বন্ধ করার ব্যবস্থা করতেছি। পুলিশের সহযোগিতায় আমরা সেখানে খুব শিগগির অভিযান পরিচালনা করব।

এ বিষয়ে হাটহাজারি থানার ওসি (ভারপ্রাপ্ত) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, বিষটি জানলাম। জরুরি ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর