Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৯ ১৯:৪৬

নানা আয়োজনে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী

গাজীপুর প্রতিনিধি:

নানা আয়োজনে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী

গাজীপুর মহানগরীর বোর্ড বাজারে অবস্থিত বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ব্যাপক আয়োজনে তাদের প্রতিষ্ঠার ২৭ বছর উদযাপন করেছে। এ উপলক্ষে কেক কেটে, পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি বলেন, একজন মানুষের শিক্ষা লাভের যে কোন বয়স নেই উন্মুক্ত বিশ্ববিদ্যালয় তা প্রমাণ করেছে। এ বিশ্ববিদ্যালয়টি সকল বয়সের মানুষের শিক্ষা লাভের জন্য সুবর্ণ সুযোগ সৃষ্টি করে দিয়েছে। অনুষ্ঠানে বাউবির ভিসি প্রফেসর ড. এম এ মাননান এতে সভাপতিত্ব করেন। 

সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণিল সাজে সজ্জিত এক বিশাল শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাস অভ্যন্তরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর উপচার্য কার্যালয়ে কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, উপাচার্য প্রফেসর ড. এম এ মাননান, ইউজিসি প্রফেসর ড. আব্দুল মান্নান আকন্দ, প্রো-উপাচার্য অধ্যাপক ড. খন্দকার মোকাদ্দেস হোসেন, ট্রেজারার অধ্যাপক ড. আসফাক হোসেন, রেজিষ্ট্রার ড. মো: শফিকুল আলম, পরিচালক তথ্য ও জনসংযোগ (পিআরএল) আবুল কাশেম শিখদার প্রমুখ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে উপযার্চ অধ্যাপক ড. এম এ মাননান বলেন, প্রতিষ্ঠার ২৭ বছরে এসে ৫৭টি আনুষ্ঠানিক একাডেমিক প্রোগ্রাম ও ১৯টি অনানুষ্ঠানিক শিক্ষা প্রোগ্রামে প্রায় ৬ লাখ শিক্ষার্থী দেশজুড়ে ১৫৭৬টি স্টাডি সেন্টারে মাধ্যমিক থেকে পি.এইচ.ডি শিক্ষা পর্যায় পর্যন্ত শিক্ষার্থী এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষা গ্রহণ করছে। 

উল্লেখ্য, স্বাধীনতা-উত্তর বঙ্গবন্ধু সরকার গঠিত ড. কুদরত-ই খুদা শিক্ষা কমিশনের রিপোর্টের আলোকে ১৯৯২ সালে জাতীয় সংসদে একটি অ্যাক্টের মাধ্যমে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা লাভ করে।

 
বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য