শিরোনাম
প্রকাশ : ১৪ ডিসেম্বর, ২০১৯ ২২:১৯

রাবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে রাজশাহী জেলা আওয়ামী লীগ, বিশ্ববিদ্যালয় প্রশাসন, ছাত্রলীগ, সাংবাদিকসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, ছাত্র-শিক্ষক ও সাংস্কৃতিক-স্বেচ্ছাসেবী সংগঠনগুলো।

শনিবার দিবসের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয় বধ্যভূমিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাবি শাখা ছাত্রলীগ। এসময় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন। এরপর সেখানে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদক করে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। 

ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন, আবাসিক হল ও অন্যান্য ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করা হয়। সকাল ৭টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে প্রভাত ফেরি এবং শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়াসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর সকাল সাড়ে ৮টায় বধ্যভূমিতে পুষ্পস্তব অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে রাজশাহী জেলা আওয়ামী লীগ। এসময় জেলা আওয়ামী লীগের নতুন সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারাসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।
  
এছাড়াও দিবসটি উদযাপণের জন্য বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ মোনাজাত ও সন্ধ্যায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনারও আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

close