২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:০৩

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল এবং মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে বিচার দাবি করেছেন তারা। অপরদিকে প্রক্টর বলছেন, ঘটনায় যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

বেশ কিছুদিন শান্ত থাকার পর আবারও উত্তপ্ত হয়ে উঠেছে বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। গতকাল আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের বিবদমান দুই গ্রুপ। এতে আহত হয় চার জন। একই দিন রাতে ছাত্রাবাসের কক্ষে আটকে মারধর করা হয় এক শিক্ষার্থীকে। ক্যাম্পাসে হামলা ও নির্যাতনের ঘটনায় প্রতিবাদমুখর হয়ে উঠেছে শিক্ষার্থীরা। বুধবার দুপুরে ক্যাম্পাসে মানববন্ধন শেষে মিছিল করে তারা। ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছে শিক্ষার্থীরা।

এদিকে নির্যাতিত শিক্ষার্থী শাহজালাল জানান,  বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থী হয়েও নির্যাতনের মুখে ক্যাম্পাস ত্যাগ করতে বাধ্য হয়েছেন তিনি। অথচ অবৈধরা ছাত্রবাসে দাপট দেখাচ্ছে। তিনি তার উপর নির্যাতনকারীদের বিচার দাবি করেন। 

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, নির্যাতনের ঘটনায় যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার জানান, ক্যাম্পাসে আইন শৃঙ্খলা রক্ষায় কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর