১৫ মার্চ, ২০২০ ২২:১৮

ইবিতে মুজিববর্ষ উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইবিতে মুজিববর্ষ উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। 

উদ্বোধনকালে উপাচার্য বলেন, ‘বাঙালি জাতির মুক্তির পথ সুগম হয়েছিল জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মের মধ্য দিয়ে। তাই জাতির জনকের আদর্শ ও কর্মকে মগজে ও মননে ধারণ করে যার যার অবস্থান থেকে কাজ করে দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করতে হবে।’

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ১৭ ও ২৬ মার্চ উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান, অধ্যাপক ড. মামুনুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ, অধ্যাপক ড. মেহের আলী প্রমুখ।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে শিশু শ্রেণি হতে ২য় শ্রেণির শিক্ষার্থীদের জন্য ‘গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য’, ‘খ’ গ্রুপে ৩য় শ্রেণি হতে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ‘নদী মার্তৃক বাংলাদেশ’ এবং ‘গ’ গ্রুপে ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’ বিষয়বস্তু নির্ধারণ ছিল। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর