শিরোনাম
প্রকাশ : ১ জুলাই, ২০২০ ১৮:১১

মেস ভাড়া মওকুফের দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

কুমিল্লা প্রতিনিধি:

মেস ভাড়া মওকুফের দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

করোনাকালীন সাধারণ ছুটিতে মেস ভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। বুধবার কুমিল্লা শহরের টাউনহলের সামনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী আবুল হাসান বলেন, বর্তমান করোনাকালীন পরিস্থিতিতে দীর্ঘদিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের নিজ বাড়িতে অবস্থান করতে হচ্ছে। শিক্ষার্থীদের টিউশনসহ অন্যান্য আয়-রোজগারের পথও বন্ধ। এমতাবস্থায় শিক্ষার্থীদের মেস ভাড়া বহন করা কষ্টকর হয়ে পড়ছে। তাই আমরা এ মানববন্ধনের আয়োজন করেছি। 
তিনি আরও বলেন, আমরা মানববন্ধন থেকে সিদ্ধান্ত নিয়েছি মেস ভাড়া মওকুফের জন্য জেলা প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর স্মারকলিপি দিবো। মানববন্ধনে বক্তারা সমস্যার সমাধান না হলে আবারও আন্দোলন করবেন বলে জানান।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় প্রশাসন গত ১৭ মে মেস ভাড়া মওকুফে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে চিঠি পাঠায়। ২৩ মে করোনা সংকটকালীন ও পরবর্তী পরিস্থিতিতে শিক্ষার্থীদের সহযোগিতার জন্য ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে। কিন্তু কমিটি গঠনের একমাস পরও দৃশ্যমান কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি এ কমিটিকে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর