৩ আগস্ট, ২০২০ ০৮:২১

সাধারণ সম্পাদকের উপর হামলায় বিচার দাবি ঢাবি সাংবাদিক সমিতির

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সাধারণ সম্পাদকের উপর হামলায় বিচার দাবি ঢাবি সাংবাদিক সমিতির

ঝিনাইদহের মহেশপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি-ডুজার সাধারণ সম্পাদক এইচ এম ইমরানের উপর স্থানীয় জনপ্রতিনিধি কর্তৃক হামলার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় দোষীদের বিচার দাবি করে ঘটনার নিন্দা জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। 

ডুজার সভাপতি রায়হানুল ইসলাম আবির স্বাক্ষরিত এক বিবৃতি বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক এইচ এম ইমরান তার প্রতিবাদী ভূমিকার কারণে পবিত্র ঈদ-উল-আযহার দিনে ঝিনাইদহে স্থানীয় জনপ্রতিনিধির নৃশংস হামলার শিকার হয়েছেন। 

ঝিনাইদহ জেলার মহেশপুর থানার অন্তর্গত বাঁশবাড়ি ইউনিয়নের গাড়াপোতা গ্রামে কুরবানির মাংসের অংশ সমাজের অসহায়-দুস্থদের মাঝে বন্টনের সময় অনিয়মের আশ্রয়  নেন বন্টনকার্যে দায়িত্বরত ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আজিজুর রহমান। শনিবার সন্ধ্যায় কুরবানির মাংস বন্টন শেষে অসহায়-দুস্থদের প্রাপ্য অংশ থেকে প্রায় ২০  কেজি মাংস হামলাকারী আজিজুর একজন স্বচ্ছল-সাবলম্বী জনপ্রতিনিধি হওয়ার পরও  রেখে দেন নিজের পারিশ্রমিক হিসেবে।

সাধারণ অসহায় জনগণের অধিকার আদায়ে ইমরান প্রতিবাদ করলে, আজিজুর তার দলবল নিয়ে দেশি অস্ত্র ব্যবহার করে হামলা চালায়। এতে ইমরানসহ তার ছোট ভাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভগের ৩য় বর্ষের শিক্ষার্থী আকরাম হোসাইন এবং তার বাবা আহত হয়েছেন। ইমরান মাথায় আঘাতপ্রাপ্ত হন এবং গুরুতর আহত অবস্থায় মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিবৃত্তিতে বলা হয়, অন্যান্য সকল ঘটনাসহ পবিত্র ঈদের দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রায় চল্লিশ হাজার শিক্ষার্থীর আস্থা ও ভরসার আশ্রয়স্থল হিসেবে পরিচিত সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক এইচ এম ইমরানের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপনপূর্বক ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ধিক্কার জানাচ্ছে এমন দুর্নীতিগ্রস্ত জনপ্রতিনিধিদের। একই সঙ্গে প্রশাসনকে আহবান জানাচ্ছে, হামলায় জড়িত ইউপি মেম্বার আজিজুর এবং তার সহযোগীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করার।

ঘটনার বিচার না হলে দেশের সকল বিশ্ববিদ্যালয় ও উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকদেও কেন্দ্রীয় সংগঠন ‘বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্টস ফেডারেশন’ এর সদস্য সংগঠনগুলোকে সাথে নিয়ে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারিও দেয় সংগঠনটি। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর