শিরোনাম
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৩৯
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৪৮

ঢাবি সাংবাদিক সমিতির ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

‘তথ্যে তারুণ্যে নিত্য সত্যে’ এই স্লোগানকে ধারণ করে পালিত হলো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী।

শনিবার সকাল ১০টায় সমিতির কার্যালয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির ও সাধারণ সম্পাদক ইমরান হোসাইন। এ সময় ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে সংযুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। কোভিড-১৯ পরিস্থিতির কারণে এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়।

৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাংবাদিক সমিতির সাবেক ও বর্তমান সদস্যদের শুভেচ্ছা জানান উপাচার্য। পরে সমিতির সদস্যদের উদ্দেশ্যে দেওয়া এক বক্তব্যে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এই বিশ্ববিদ্যালয়ের জন্য ওয়াচডগের ভূমিকা পালন করছে। এ কারণে আমরা সবসময় তাদের ভিন্ন দৃষ্টিভঙ্গিতে দেখে আসছি। এই ভূমিকার জন্য আমি তাদের ধন্যবাদ জানাই।

উপাচার্য বলেন, অনেক সময় আমরা সমস্যায় পড়ি। কোনো কোনো শ্রদ্ধেয় সহকর্মী অভিজ্ঞতা বা তথ্যের অভাবে এমন কিছু কথা বলে ফেলে বা এমন কিছু আচরণ করে বসে, যার জন্য আমাদের বিব্রতকর অবস্থায় পড়তে হয়। এজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। একজন সজ্জনের বৈশিষ্ট্য হল, সে বিকৃত রুচির মানুষ নয়। যখন কোথাও কোনো ব্যত্যয় ঘটলে বা ঘাটতি নজরে আসলে সেটা কিভাবে পরিশীলিত রূপে যাওয়া যায়, সেটা করতে হবে। তা না করে, অন্যকে অসম্মানিত করার দৃষ্টিভঙ্গি থাকলে সেটা পরিহার করতে হবে। 

অন্যকে ঘায়েল করার জন্য নিউজ পাঠানো, কল দিয়ে নিউজ করানো ভালো মূল্যবোধের পরিচয় হতে পারে না। বিশ্ববিদ্যালয়ের বাইরে অন্য কমিউনিটির লোকজন এটা করে। এসব বিষয়ে তোমাদের সতর্ক থাকতে হবে। কারণ, তোমরা সামগ্রিকভাবে জাতীয় পর্যায়ে আমাদের সম্মান তুলে ধর।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর