শিরোনাম
প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ২১:৫৬
প্রিন্ট করুন printer

খুবি উপাচার্যকে শিক্ষক সমিতির সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুবি উপাচার্যকে শিক্ষক সমিতির সংবর্ধনা

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের দ্বিতীয় মেয়াদের কার্যকাল সফলভাবে সম্পন্ন হওয়ায় তাকে সংবর্ধনা দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। সোমবার (২৫ জানুয়ারী) বিকালে একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাতের সভাপতিত্বে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়। একই সাথে প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা উপ-উপাচার্য হিসেবে নিযুক্ত হওয়ায় এবং টেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ বাংলা একাডেমির রবীন্দ্র পুরস্কারে ভূষিত হওয়ায় সমিতির পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন জানানো হয়। 

বিশ্ববিদ্যালয়ের প্রায় সকল শিক্ষকের উপস্থিতে টানা প্রায় চারঘন্টার এ অনুষ্ঠান বেলা সোয়া তিনটায় শুরু হয়ে রাত পৌণে আটটায় শেষ হয়। বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়কে অনন্য উচ্চতায় পৌঁছে দেওয়ার জন্য উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বিশ্ববিদ্যালয় ও খুলনাবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন। 

সংবর্ধনার জবাবে উপাচার্য বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ে আমার নির্ধারিত কর্মমেয়াদ শেষ হওয়ায় নিয়মানুয়ায়ী বিদায় নিতে হচ্ছে। শিক্ষকদের প্রতি তিনি বলেন শিক্ষকদের সবসময় সত্যের সন্ধানী হতে হবে। কোনো গুজব বা কান কথায় বিশ্বাস না করে, মন্তব্য না করে  বরং  প্রকৃত ঘটনা বা তথ্য জানতে হবে। একটি প্রতিষ্ঠান ও পেশাকে মনে প্রাণে ধারণ করতে পারলে, সেখানে নিবেদিত হয়ে কাজ করতে পারলে, ভিন্নমত বা চিন্তাকে প্রাধন্য না দিয়ে সবাইকে নিয়ে কাজ করার মতো পরিবেশ সৃষ্টি করতে পারলে সে প্রতিষ্ঠানে সাফল্য আসে।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রফেসর ড. এটিএম জহিরউদ্দীন, প্রফেসর সামিউল হক, প্রফেসর ড. মাহমুদ হোসেন, প্রফেসর ড. আশীষ কুমার দাস, প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম, প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান, প্রফেসর ড. গোলাম রাক্কিবু, প্রফেসর ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ, প্রফেসর ড. তুহিন রায়, সহকারী অধ্যাপক পুণম চক্রবর্তী, প্রভাষক উজ্জল তালুকদার। আরও অনেকে বক্তব্য দেওয়ার আগ্রহ প্রকাশ করলেও সময়ের সীমাবদ্ধতার কারণে তাদের বক্তব্য ই-মেইলে গ্রহণের সিদ্ধান্ত হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. তানজিল সওগাত। এর আগে অনুষ্ঠানের শুরুতে ফুল ও স্মারক সম্মাননা প্রদান করা হয়। এসময় উপাচার্য পত্নী প্রফেসর ড. মোর্বারা সিদ্দিকাসহ বিশ্ববিদ্যালয়ের  শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন। 

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর