শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০২১ ২০:৩৪
প্রিন্ট করুন printer

ইবি উপ-উপাচার্যকে সংবর্ধনা

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইবি উপ-উপাচার্যকে সংবর্ধনা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুই মেয়াদে উপ-উপাচার্যের দায়িত্ব সফলভাবে সম্পাদন করায় অধ্যাপক ড. শাহিনুর রহমানকে বিদায় সংবর্ধনা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে এ বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কলা অনুষদের ডিন ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান। কর্মজীবনে তাকে সহযোগিতা করায় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। এরপর তিনি যথারীতি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে যোগদান করে শিক্ষাদানে ব্রতী হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমানকে পুষ্পস্তবক ও বই দিয়ে বিদায় সংবর্ধনা জানান উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এরপর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বিভিন্ন বিভাগ, অফিস, সমিতি, সংগঠন ও ইবি ছাত্রলীগের নেতাকর্মীরা বিদায়ী অতিথিকে পুষ্পস্তবক ও ক্রেস্ট প্রদান করেন।

প্রসঙ্গত, অধ্যাপক শাহিনুর রহমানকে ২০১৭ সালের ২১ ফেব্রুয়ারি সরকার তাকে দ্বিতীয়বারের মতো বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেন। এর আগে তিনি ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি থেকে ২০১৭ সালের ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথমবারের মতো সফলতার সঙ্গে উপ-উপাচার্যের দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৯১ সালে খুলনা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে প্রভাষক পদে কর্মজীবন শুরু করেন। একই বছরে ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন। ১৯৯৪ সালে সহকারী অধ্যাপক পদে উন্নীত হন। এরপর ২০০০ সালে সহযোগী অধ্যাপক ও ২০০৪ সালে অধ্যাপক পদে উন্নীত হন। এছাড়াও তিনি জাহাঙ্গীরনগর ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে অধ্যাপনা করেছেন।

তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সভাপতির দায়িত্ব পালনসহ ফোকলোর স্টাডিজ ও সোশ্যাল ওয়েলফেয়ার বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৬ সালে মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের দায়িত্ব পালন করেছেন।

এছাড়া অধ্যাপক ড. শাহিনুর রহমান ইসলামী বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ আরো কয়েকটি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন এবং বর্তমানেও করছেন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর