শিরোনাম
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০২১ ২০:২৯
প্রিন্ট করুন printer

পরীক্ষার দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

কুমিল্লা প্রতিনিধি

পরীক্ষার দাবিতে কুবি শিক্ষার্থীদের মানববন্ধন

সেমিস্টার ফাইনাল, ইনকোর্স ও মিডটার্ম পরীক্ষা হচ্ছে না। কারও আবার সেমিস্টার পরীক্ষার মাঝে পরীক্ষা স্থগিতের ঘোষণা হয়। আটকে থাকা পরীক্ষা নেয়ার দাবিতে মানববন্ধন করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) শিক্ষার্থীরা।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে রুটিন হওয়া পরীক্ষাগুলো চালু করার দাবি জানান শিক্ষার্থীরা। এসময় তারা বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে পরীক্ষা স্থগিতের প্রতিবাদ জানান। এর আগে, গতকাল মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) চূড়ান্ত পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তে স্নাতক ও স্নাতকোত্তর মিলিয়ে ৫৮টি সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা আটকে গেছে।

শিক্ষার্থীদের অভিযোগ, সর্বত্র স্বাভাবিক চলাচল থাকলেও হঠাৎ করেই চলমান পরীক্ষা বন্ধ করা অযৌক্তিক। মার্কেটিং বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী তামিম রুহুল বলেন, আমাদের স্নাতক ও স্নাতকোত্তর মোট পাঁচ বছরের কোর্স। অথচ এক থেকে দুই বছর সময় বেশি লাগছে। এর দায়ভার কে নিবে।

আইনবিভাগের শিক্ষার্থী রুহুল আমিন বলেন, হুট করেই এভাবে পরীক্ষা  বন্ধ করায় শিক্ষার্থীদের স্বপ্ন ভেঙে যাচ্ছে। প্রশাসনের কাছে অনুরোধ জানাই, চলমান পরীক্ষাগুলো যেন বন্ধ না করে।

বিষয়টি নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ( অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর মোঃ আবু তাহের বলেন, শিক্ষার্থীরা যে দাবিতে মানববন্ধন করেছে তা যৌক্তিক। তবে রাষ্ট্র স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে পরীক্ষা স্থগিত করেছে। তবে আমরা চেষ্টা করবো যথাযথ কর্তৃপক্ষের কাছে শিক্ষার্থীদের সমস্যা তুলে ধরার জন্য। 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর