শিরোনাম
প্রকাশ : ২২ জুন, ২০২১ ২০:১৩
প্রিন্ট করুন printer

ডুয়েটে দুই দিনব্যাপী সেমিনার শুরু

গাজীপুর প্রতিনিধি:

ডুয়েটে দুই দিনব্যাপী সেমিনার শুরু
Google News

গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ‘বিএইটিই অ্যাপ্লিকেশন অ্যান্ড এক্রিডিটেশন টুওয়ার্ডস্ অ্যাচিভিং এপিএ টার্গেট’ বিষয়ক দুইদিন ব্যাপি (২২ ও ২৩ জুন) সেমিনার ভার্চুয়াল মাধ্যমে মঙ্গলবার শুরু হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান এ সেমিনারের উদ্বোধন করেন। 

ডুয়েটের অ্যানুয়াল পারফরম্যান্স এগ্রিমেন্ট (এপিএ) টিম ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)-এর যৌথ উদ্যোগে আয়োজিত এ সেমিনারে সভাপতিত্ব করেন এপিএ টিম লিডার ও আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম। এতে শুভেচ্ছা বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আনওয়ারুল আবেদীন। অনুষ্ঠানে রিসোর্স পার্সন হিসেবে বক্তব্য রাখেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. মোতাহারুল ইসলাম এবং আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম। সেমিনারে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও সহযোগী অধ্যাপকগণ অংশগ্রহণ করেন। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বাংলাদেশ আজ বিশ্বের দরবারে এক অনন্য মর্যাদায় পৌঁছেছে। এখন শিক্ষা ব্যবস্থায় আউটকাম-বেইজ এডুকেশন ও এক্রিডিটেশনের কাক্সিক্ষত লক্ষ্যমাত্রায় পৌঁছানো এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা শতভাগ নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ লক্ষ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির বিপরীতে কাক্সিক্ষত লক্ষ্যমাত্রা অর্জনের জন্য বিশ্ববিদ্যালয়ের সকলকে একযোগে কাজ করতে হবে। এ সময় তিনি সকলকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শনকে লালন করে দেশপ্রেমের মন্ত্রে উজ্জ্বীবিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত রাষ্ট্র গড়ার আহবান জানান। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর