শিরোনাম
প্রকাশ : ১৫ জুলাই, ২০২১ ১৬:০৯
প্রিন্ট করুন printer

পবিপ্রবি ও কোলকাতার বেঙ্গল লাইব্রেরি এসোসিয়েশনের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

পবিপ্রবি ও কোলকাতার বেঙ্গল লাইব্রেরি এসোসিয়েশনের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর
Google News

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় গ্রন্থাগার এর সাথে ভারতের কোলকাতার বেঙ্গল লাইব্রেরি এসোসিয়েশনের মধ্যে এক সমঝোতা  চুক্তি সাক্ষরিত হয়েছে। গত ১৩ জুলাই দুই কর্তৃপক্ষের মধ্যে ভার্চুয়াল পদ্ধতিতে `Strategic cooperation for creating new dimensions of library services among academic community in Bangladesh' শিরোনামের ওই চুক্তি সাক্ষরিত হয়।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্যের অনুমতিক্রমে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মোহাম্মদ কামরুল ইসলাম এবং বেঙ্গল লাইব্রেরি এ্যাসোসিয়শনের পক্ষে সাধারণ সম্পাদক প্রফেসর কে.পি. মজুমদার স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষরকালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে কেন্দ্রীয় গ্রন্থাগারের গ্রন্থাগারিক পঙ্কজ কুমার সরকার, পরিচালক (অর্থ ও হিসাব) মোহাম্মদ জসিম উদ্দিন, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মো. এমরান হোসেন এবং বেঙ্গল লাইব্রেরি এসোশিয়েশনের পক্ষে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী সদস্য ড. অরুপ রায় চৌধুরী এবং ট্রেজোরার ড. জয়দীপ চন্দ্র।

এই চুক্তি সম্পাদনের ফলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার এবং বেঙ্গল লাইব্রেরি এ্যাসোসয়িশেনের যৌথ উদ্যোগে কেন্দ্রীয় গ্রন্থাগার তথ্য অবকাঠামো ও তথ্য সেবাসমূহ আধুনিক তথ্য প্রযুক্তির ক্ষেত্রে আরও এক ধাপ এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করা হচ্ছে।

বৃহস্পতিবার পবিপ্রবি’র জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মো.এমরান হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর