৩ জুলাই, ২০২২ ১৪:১৪

ঢাবির ‘গ’ ইউনিটে প্রথম-দ্বিতীয়-তৃতীয় হলেন যারা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবির ‘গ’ ইউনিটে প্রথম-দ্বিতীয়-তৃতীয় হলেন যারা

প্রথম হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী সরোয়ার হোসেন খান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ভর্তিযোগ্য বিবেচিত হয়েছেন ৪ হাজার ২৮৯ জন শিক্ষার্থী, যা শতকরা হিসাবে ১৪ দশমিক ৩০ শতাংশ।

রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনে অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে উপাচার্য জানান, এ বছর ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন ২৯ হাজার ৯৯৭ জন। ইউনিটটিতে আসন সংখ্যা ৯৩০টি। অর্থাৎ ফলাফলে ভর্তির যোগ্য বিবেচিত ৪ হাজার ২৮৯ জনের মধ্যে ৯৩০ জন মেধাক্রম অনুযায়ী ২০২১-২২ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদের নয়টি বিভাগে ভর্তি হতে পারবেন। 

এবার ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২০ নম্বরের মধ্যে ১১৬.৭৫ পেয়ে প্রথম হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী সরোয়ার হোসেন খান, ১১০ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছেন যশোরের দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অনিমা পারভেজ ইলমা এবং ১০৭.৭৫ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের মোহাম্মদ আবদুল্লাহ খান।

উত্তীর্ণদের জন্য গুরুত্বপূর্ণ তারিখ

মেধাক্রমের ১ থেকে ১,১০০ পর্যন্ত শিক্ষার্থীদের আগামী ৬ জুলাই বিকাল ৩টা থেকে ২১ জুলাই বিকাল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। এ ছাড়া বিভিন্ন কোটায় আবেদনকারীদের ৬ জুলাই থেকে ২১ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে। কোনো ভর্তিচ্ছু ফলাফল নিরীক্ষণ করতে চাইলে ১ হাজার টাকা ফি দিয়ে একই সময়ের মধ্যে ডিন অফিসে আবেদন করতে পারবেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 
 
 
 

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর