৪ জুলাই, ২০২২ ১০:৩০

রাবি প্রভাষকের পদোন্নতির মৌখিক পরীক্ষা বন্ধে আইনি নোটিশ

রাবি প্রতিনিধি

রাবি প্রভাষকের পদোন্নতির মৌখিক পরীক্ষা বন্ধে আইনি নোটিশ

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রভাষক নূর নুসরাত সুলতানার পদোন্নতির মৌখিক পরীক্ষা বন্ধের আইনি নোটিশ দেয়া হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) সুপ্রিম কোর্টের আইনজীবী মোসাব্বির হাসান রোমান স্বাক্ষরিত এক নোটিশে আজ সোমবার অনুষ্ঠেয় পরীক্ষা বন্ধের কথা বলা হয়।

নোটিশে উল্লেখ রয়েছে, আইন বিভাগের প্রভাষক হিসাবে নূর নুসরাত সুলতানা এবং অন্য দুইজনের নিয়োগকে চ্যালেঞ্জ করে মো. নুরুল হুদা বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ২০২১ সালে একটি রিট পিটিশন দায়ের করেছিলেন। ২০২১ সালের ২৭ জুন উল্লিখিত রিট পিটিশনের শুনানির পর বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বিভাগের একটি ডিভিশন বেঞ্চ বিবাদীদের উপর রুল জারি করার জন্য সন্তুষ্ট হন। বর্তমানে রুলটি শুনানির জন্য হাইকোর্ট বিভাগে বিচারাধীন রয়েছে। 

নোটিশে আরও বলা হয়েছে , রুল মূলতবী থাকাকালীন ৪ জুলাই নুর নুসরাত সুলতানাকে সহকারী অধ্যাপক হিসাবে পদোন্নতির বিষয়ে একটি মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা আছে, যেটা আদালতের আদেশ ইচ্ছাকৃতভাবে অবজ্ঞার সামিল। তাই ৪ জুলাই অনুষ্ঠেয় মৌখিক পরীক্ষা বন্ধের অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের লিগ্যাল সেলের প্রশাসক অধ্যাপক শাহীন জোহরা বলেন, গত ৩০ জুন হাইকোর্ট থেকে একটি নোটিশ এসেছিল। চলমান রুলের পরিপ্রেক্ষিতে ভাইভা পরীক্ষা বন্ধের অনুরোধ জানানো হয়েছে। চিঠির পরিপ্রেক্ষিতে জবাব দেয়া হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম বলেন, রুল নোটিশের বিষয়টা উপাচার্যকে জানিয়েছি। সার্বিক বিষয় যাচাই-বাছাই করে কাল সিদ্ধান্ত হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর