৪ জুলাই, ২০২২ ১৮:০০

বশেমুরকৃবিতে শুদ্ধাচার পুরস্কার প্রদান

গাজীপুর প্রতিনিধি

বশেমুরকৃবিতে শুদ্ধাচার পুরস্কার প্রদান

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এর আওতায় ২০২২-২৩ অর্থবছরের আন্তঃচুক্তি স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ আন্তঃচুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এপিএ বাস্তবায়ন কমিটির সভাপতি ও পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. এম. ময়নুল হকের সভাপতিত্বে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া প্রধান অতিথি এবং ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সিরাজুল ইসলাম তালুকদার। দপ্তর ভিত্তিক লক্ষ্যমাত্রা ও কর্মসূচকসমূহ উপস্থাপন করেন পরিচালক (আইকিউএসি) প্রফেসর ড. মো. আবিয়ার রহমান। 

প্রধান অতিথি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বর্তমান সরকারের একটি অগ্রাধিকার কর্মসূচি। বশেমুরকৃবি ইতোমধ্যেই এপিএ-তে সাফল্য অর্জন করে সক্ষমতার প্রমাণ রেখেছে। দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে বশেমুরকৃবি শীর্ষস্থান লাভ করায় বিশ্ববিদ্যালয়ের সম্মান ও মর্যাদা বৃদ্ধি পেয়েছে। তিনি আন্তঃচুক্তি স্বাক্ষরের মাধ্যমে আগামী ২০২২-২৩ অর্থ বছরের প্রতিশ্রুতি অনুযায়ী সাফল্যের ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আন্তঃচুক্তি স্বাক্ষর শেষে ২০১৯-২০, ২০২০-২১ ও ২০২১-২২ অর্থ বছরের জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়। ভাইস-চ্যান্সেলর শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তদের মধ্যে ক্রেস্ট, সনদ এবং আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেন। 

পুরস্কারপ্রাপ্তরা হলেন- ২০১৯-২০ অর্থ বছরে পরিকল্পনা ও উন্নয়ন দপ্তর, ২০২০-২১ অর্থ বছরে ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, ডীন গ্র্যাজুয়েট স্টাডিজ, পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম ও মোহাম্মদ আব্দুল্লাহ-আল-মামুন, উচ্চমান সহকারী (সংস্থাপন), ২০২১-২২ অর্থবছরে পরিচালক (আইকিউএসি) প্রফেসর ড. মো. আবিয়ার রহমান, উচ্চমান সহকারী, জনসংযোগ শাখা মো. ইদ্রিস আলী এবং সিনিয়র ঝাড়ুদার, খামার শাখা রুস্তম আলী হাওলাদার। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সকল ডীন, রেজিস্ট্রার, পরিচালক, বিভাগীয় প্রধান ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর