৬ জুলাই, ২০২২ ১৪:৪৮

ববিতে শিক্ষার্থীদের দুই পক্ষের সংঘর্ষ, হাসপাতালে ভর্তি ৬

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ববিতে শিক্ষার্থীদের দুই পক্ষের সংঘর্ষ, হাসপাতালে ভর্তি ৬

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দুই দল শিক্ষার্থীর মধ্যে সংঘর্ষ হয়েছে। গতকাল মঙ্গলবার রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনে এই সংঘর্ষে ৬ জন শিক্ষার্থী আহত হয়েছে। তাদের শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়েছে। 

আহতদের সহপাঠীরা জানান, মঙ্গলবার সকালে বরিশাল নগরীর বৈদ্যপাড়া এলাকায় বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে মারধর এবং তাদের মেসে হামলা চালায় স্থানীয় কয়েক যুবক। এ ঘটনার প্রতিবাদে ওইদিন সন্ধ্যায় নগরীর বৈদ্যপাড়া একাকায় ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থী। তারা স্থানীয় ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের একটি পক্ষের অনুসারী (ছাত্রলীগ)। ঘণ্টাকালব্যাপী মহাসড়ক অবরোধ প্রশাসনের আশ্বাসে প্রত্যাহার করে ক্যাম্পাসে ফিরে যায় তারা। এ ঘটনায় একই রাজনৈতিক দলের অপর পক্ষ (ছাত্রলীগ) ক্ষুব্ধ হয়। এ নিয়ে মঙ্গলবার দিবাগত রাত ১ টার দিকে তারা দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ৬ জন শিক্ষার্থী আহত হয়। রাতেই তাদের শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন আহত শিক্ষার্থী ও তাদের সহপাঠীরা। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম বলেন, আহতদের চিকিৎসা এবং ক্যাম্পাসের পরিবেশ স্বাভাবিক রাখতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। কোন পক্ষ সুনির্দিষ্ট অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। 

২০১১ সালে ২২ ফেব্রুয়ারি মাসে প্রতিষ্ঠিত বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের ২৪টি বিভাগে প্রায় ৯ হাজার শিক্ষার্থী রয়েছে। এখানে ছাত্রলীগের নামে মিছিল-স্লোগান হলেও এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি অনুমোদন পায়নি। 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর