১১ আগস্ট, ২০২২ ১৩:১৭

ইবির নিয়োগ বোর্ড, বিশেষজ্ঞ দুই ঢাবি শিক্ষককে অব্যাহতি

ইবি প্রতিনিধি

ইবির নিয়োগ বোর্ড, বিশেষজ্ঞ দুই ঢাবি শিক্ষককে অব্যাহতি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক নিয়োগ বোর্ড থেকে দুই বিশেষজ্ঞকে অব্যাহতি দেওয়া হয়েছে। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ২৫৫তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক্লিনিক্যাল ফার্মেসি বিভাগের অধ্যাপক আব্দুর রহমান ও আইন বিভাগের অধ্যাপক রহমত উল্লাহ। তারা ফার্মেসি ও আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ডের বিশেষজ্ঞ ছিলেন।

সিন্ডিকেট সভা সূত্রে জানা যায়, অধ্যাপক আব্দুর রহমানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে দুদকে মামলা ও অধ্যাপক রহমত উল্লাহর বিরুদ্ধে বঙ্গবন্ধুকে হত্যায় অভিযুক্ত খন্দকার মোশতাকের প্রতি শ্রদ্ধা জানানোর বিষয় নিয়ে বিতর্ক উঠলে সিন্ডিকেট তাদেরকে বিশেষজ্ঞ থেকে অব্যাহতির সিদ্ধান্ত নেয়। গত ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ৩৬টি বিভাগের জন্য আলাদা নিয়োগ নির্বাচনী বোর্ডের অনুমোদন দেন উপাচার্য। ওই দুই শিক্ষককেও বোর্ডের সদস্য করা হয়। পরে তাদের বিতর্ক নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। 

এর পরিপ্রেক্ষিতে সিন্ডিকেট সভায় বিষয়টি নিয়ে আপত্তি তোলেন সিন্ডিকেট সদস্য অধ্যক্ষ শাহজাহান আলম সাজু। সভায় উপস্থিত সদস্যদের সম্মতিতে অভিযুক্ত দুই শিক্ষককে বিশেষজ্ঞ থেকে অব্যাহতি দিয়েছে সিন্ডিকেট।

উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, ‘তাদের পাণ্ডিত্য দেখে সদস্য করা হয়েছিল। সদস্য নির্বাচনের পর তাদের বিরুদ্ধে অভিযোগ ওঠে।’

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর