৬ ডিসেম্বর, ২০২২ ২০:৩১

জাহাঙ্গীরনগরে ফুটবল খেলা নিয়ে দুই পক্ষের ব্যাপক সংঘর্ষ, আহত ৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

জাহাঙ্গীরনগরে ফুটবল খেলা নিয়ে দুই পক্ষের ব্যাপক সংঘর্ষ, আহত ৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্তঃহল ফুটবল খেলায় এক খেলোয়াড়কে মারধরের ঘটনাকে কেন্দ্র করে দু'পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টার সময় এই সংঘর্ষ হয়। এতে পার্থ নামে ইতিহাস বিভাগের এক শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন। তাকে সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া বাকি ৬ জন বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে চিকিৎসা নিয়েছেন।

জানা যায়, বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে মওলানা ভাসানী হলকে আ.ফ.ম কামাল উদ্দিন হল ১ গোল দিলে মাঠে প্রধান রেফারি অফসাইডের সিদ্ধান্ত দেয়। এতে মওলানা ভাসানী হল গোল হিসেবে উদযাপন করলে কামাল উদ্দিন হলের সমর্থকেরা বাধা প্রদান করে। এসময় কামাল উদ্দিন হলের এক খেলোয়াড়কে মারধর করে মওলানা ভাসানী হলের সমর্থকরা।

পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে কামাল উদ্দিন হলের শিক্ষার্থীরা লাঠিসোটা, রড়, দেশীয় ধারালো অস্ত্র নিয়ে ভাসানী হলের দিকে ধেয়ে যায়। এতে পাল্টা আক্রমণ করে মওলানা ভাসানী হলের শিক্ষার্থীরা। এসময় ব্যাপক ভাঙচুর ও ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে। 

সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের বটতলার ৩৫টির মতো দোকানে ব্যাপক ভাঙচুর করে উভয় পক্ষের বিক্ষুব্ধরা। এছাড়াও এক গ্রুপ অন্য গ্রুপকে ইটপাটকেল নিক্ষেপ করে। 

এসময় উভয় হলের প্রাধ্যক্ষরা উপস্থিত থেকেও ঘটনা সামাল দিতে ব্যর্থ হয়েছেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেন, সংঘর্ষ হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। ঘটনার সুষ্ঠু তদন্তের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর