২৭ মে, ২০২৩ ১৮:৩০

রাবির মনোবিজ্ঞান বিভাগে শিক্ষকদের বিভক্তি, অচলাবস্থা নিরসন চেয়ে আবেদন

রাবি প্রতিনিধি

রাবির মনোবিজ্ঞান বিভাগে শিক্ষকদের বিভক্তি, অচলাবস্থা নিরসন চেয়ে আবেদন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক এনামুল হকের বিরুদ্ধে দুই সহকর্মীকে অশালীন ভাষা ও অঙ্গভঙ্গির মাধ্যমে যৌন হয়রানির অভিযোগ নিয়ে বিভক্ত হয়ে পড়েছে বিভাগের শিক্ষকেরা। এর ফলে বিভাগে অচলাবস্থার সৃষ্টি হয়েছে। 

শনিবার এই অবস্থার নিরসন চেয়ে বিভাগের সভাপতি বরাবর এক লিখিত আবেদন করেছেন বিভাগের ৯ জন শিক্ষক। 

আবেদনপত্রে বলা হয়েছে, বিভাগের বর্তমান অচলাবস্থা নিরসনের লক্ষ্যে বিষয়টি জরুরিভিত্তিতে একাডেমিক কমিটিতে আলোচনা হওয়া বাঞ্চনীয়। অন্যথায় বিষয়টি আরো জটিল আকার ধারণের সম্ভাবনা রয়েছে। তাই অবিলম্বে বিভাগীয় একাডেমিক কমিটির সভা আহ্বানের অনুরোধ করা হয়েছে। 

এদিকে, কর্মস্থলে যৌন হয়রানির অভিযোগে বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানের শিক্ষক অধ্যাপক এনামুল হকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে রাজশাহী নারী ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি। শনিবার বেলা ১১টার দিকে নগরীর সাহেব বাজারে অনুষ্ঠিত এক মানববন্ধনে এই দাবি জানানো হয়। 

এ সময় রাজশাহী জেলা মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায়, রাজশাহী নারী নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও রাজশাহী জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক  
অঞ্জনা সরকার ও রাবি মনোবিজ্ঞান বিভাগের সভাপতি মাহবুবা কানিজ কেয়াসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

এর আগে গত ২৩ মে যৌন হয়রানির অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর দুটি পৃথক অভিযোগপত্র দেন বিভাগের সভাপতি মাহবুবা কানিজ কেয়া। তবে পরদিন অভিযোগটি মিথ্যা দাবি করে উপাচার্যকে দেয়া এক আবেদনে বিভাগেই বিষয়টি সমাধানের কথা জানান ৭ জন শিক্ষক। অন্যদিকে অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছেন অধ্যাপক এনামুল হক।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর