২৮ মে, ২০২৩ ২১:৫৩

আন্দোলনের মুখে রুয়েট ভিসির পদত্যাগ

রাবি প্রতিনিধি

আন্দোলনের মুখে রুয়েট ভিসির পদত্যাগ

সাজ্জাদ হোসেন

শিক্ষকদের আন্দোলনের মুখে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ভারপ্রাপ্ত উপাচার্য সাজ্জাদ হোসেন পদত্যাগ করেছেন। রবিবার রাত পৌনে ৯টায় পদত্যাগপত্র জমা দিয়ে অফিস ত্যাগ করেন। রাতে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সিনিয়র রেজিস্ট্রার ড. মোহাম্মদ সেলিম। 

জানা গেছে, আজ বেলা ১১টা থেকে উপাচার্যকে অবরুদ্ধ করে আন্দোলন করেন পদোন্নতির দাবি জানানো প্রায় ৮০ জন শিক্ষক। এসময় ভারপ্রাপ্ত উপাচার্যের পদত্যাগ ও নিয়মিত উপাচার্যের দাবিও জানান তারা। 

আন্দোলনকারী শিক্ষকরা জানান, গত বছরের ৩ জুলাই থেকে চলতি দায়িত্বের উপাচার্য দিয়ে বিশ্ববিদ্যালয় পরিচালনা করা হচ্ছে। দীর্ঘদিন পেরিয়ে গেলেও নতুন উপাচার্য নিয়োগ না হওয়ায় তারা পদোন্নতি বঞ্জিত হচ্ছেন। চলতি দায়িত্বের উপাচার্যের নিয়োগ ও পদন্নোতি দেওয়ার ক্ষমতা না থাকায় শিক্ষকদের পদন্নোতি হচ্ছে না। দ্রুত চলতি দায়িত্বের উপাচার্যের পদত্যাগ এবং নিয়মিত উপাচার্য নিয়োগ দিয়ে সমস্যার সমাধানের দাবি জানান। এমনকি দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। 

পদত্যাগের আগে উপাচার্য অধ্যাপক সাজ্জাদ হোসেন জানান, শিক্ষা মন্ত্রণালয়ের একজন উপ-সচিবের সাথে কথা হয়েছে। উপ-সচিব জানিয়েছেন চলতি দায়িত্বের উপাচার্যের পদন্নোতি দেওয়ার ক্ষমতা নাই। ফলে নতুন উপাচার্য নিয়োগ না হওয়ায় শিক্ষকদেত পদোন্নতি দেওয়া সম্ভব নয়।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর