৪ জুন, ২০২৩ ১৮:৩৫

রাবি ভর্তি জালিয়াতি কাণ্ডে ছাত্রলীগ থেকে শান্ত বহিষ্কার

রাবি প্রতিনিধি

রাবি ভর্তি জালিয়াতি কাণ্ডে ছাত্রলীগ থেকে শান্ত বহিষ্কার

সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী ও অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের সহ সম্পাদক হাসিবুল ইসলাম শান্তকে বহিষ্কার করা হয়েছে।

রবিবার বিকেলে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে, সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ সম্পাদক হাসিবুল ইসলাম শান্তকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হল। 

এর আগে গত ৩০ মে জালিয়াতির অভিযোগে শান্তকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, রাবি ভর্তি পরীক্ষায় জালিয়াতিতে তার সম্পৃক্ততা পাওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে। কেননা আটকের পর তার নিকট হতে জালিয়াতির অর্থসহ বিভিন্ন তথ্য-উপাত্ত পাওয়া গেছে। এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অর্থের বিনিময়ে একটি চক্র এই জালিয়াতি করে থাকে। সার্বিক বিষয় খতিয়ে দেখা হচ্ছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা এ্যাক্ট-এ ১৬ জনকে আসামি করে মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে এই ছাত্রলীগ নেতাসহ এ পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর