শিরোনাম
১ জানুয়ারি, ২০২৪ ০১:৪৮

২০২৪ সালে শিক্ষক প্রশিক্ষণে সর্বাধিক গুরুত্বারোপ করবে জাতীয় বিশ্ববিদ্যালয় : উপাচার্য ড. মশিউর রহমান

গাজীপুর প্রতিনিধি

২০২৪ সালে শিক্ষক প্রশিক্ষণে সর্বাধিক গুরুত্বারোপ করবে জাতীয় বিশ্ববিদ্যালয় : উপাচার্য ড. মশিউর রহমান

২০২৪ সালে শিক্ষক প্রশিক্ষণে সর্বাধিক গুরুত্বারোপ করা হবে বলে জানিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। তিনি বলেন, ‘আমরা নতুন বছরে পদার্পণ করতে যাচ্ছি। আমাদের লক্ষ্য-শিক্ষক প্রশিক্ষণকে সকলের দোরগোড়ায় পৌঁছে দেব। জাতীয় বিশ্ববিদ্যালয়ের গোটা শিক্ষা পরিবারকে পাল্টাতে পারলে বাংলাদেশ পাল্টে যাবে। দেশে টেকসই উন্নয়ন নিশ্চিত হবে। দেশের বিজ্ঞজনকে সঙ্গে নিয়ে নতুন বছরে আমরা  দুর্বার গতিতে এগিয়ে যাব।’ 

রবিবার বিকেলে অনলাইন প্লাটফর্ম ওয়েবিনারের মাধ্যমে অনুষ্ঠিত কলেজ এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্টের (সিইডিপি) অধীন জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত বিষয়ভিত্তিক শিক্ষক প্রশিক্ষণের তিনটি ব্যাচ যথাক্রমে ৩৩, ৩৪ ও ৩৫তম ব্যাচের ১২টি বিষয়ে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য ড. মশিউর রহমান। 

বিষয়ভিত্তিক শিক্ষক প্রশিক্ষণের এই ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রম গত ৪ ডিসেম্বর ২০২৩ তারিখ থেকে শুরু হয়। এই প্রশিক্ষণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের মোট ৪৬৬ জন শিক্ষক অংশগ্রহণ করেন। ২৮দিনব্যাপী চলা প্রশিক্ষণের ৩১ ডিসেম্বর ছিল সমাপনী দিন। এই সমাপনী অনুষ্ঠানে স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন প্রফেসর ড. মোহাম্মদ বিন কাশেমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদ, ট্রেজারার প্রফেসর আবদুস সালাম হাওলাদার, সিইডিপির প্রজেক্ট ডাইরেক্টর (পিডি) মোহাম্মদ খালেদ রহীম।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর