৪ মার্চ, ২০২৪ ১৭:৫৩

রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটে সংঘর্ষ, আহত ১০

ছাত্রদের হল ছাড়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটে সংঘর্ষ, আহত ১০

ফাইল ছবি

রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের আবাসিক ও অনাবাসিক দুই দল শিক্ষার্থীর মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। গুরুতর আহত ২ শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। 

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কলেজের শাহজাহান কবীর ছাত্রবাসের ছাত্রদের সোমবার বিকেল ৪টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 


শিক্ষার্থী সূত্রে জানা গেছে, সাধারণ শিক্ষার্থীদের অভিযোগ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে পলিটেকনিক ইনস্টিটিউটের ভেতরের মাঠে কলেজ হোস্টেলের একদল শিক্ষার্থী মাদকসেবন করছিল। এতে কলেজের অনাবাসিক শিক্ষার্থীরা বাঁধা দিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এসময় লাঠি, ক্রিকেট খেলার ব্যাট, স্ট্যাম্প দিয়ে উভয়পক্ষ উভয়ের উপরে চড়াও হয়। এ ঘটনায় মামুন মিয়া (২১) ও প্রতীক হাসান (১৯) গুরুতর আহত হলে তাদের কলেজের অ্যাম্বুলেন্সে করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তারা সার্জারী বিভাগে চিকিৎসাধীন রয়েছে। এর মধ্যে মামুনের অবস্থা বেশি গুরুতর। 

আহত শিক্ষার্থী প্রতীক হাসান ও কম্পিউটার বিভাগের সপ্তম সেমিস্টারের ফারুক মিয়া বলেন, কলেজ হোস্টেলের ছাত্ররা কলেজে বেপরোয়া আচারণ করে আসছে। তারা কলেজে অবাধে মাদকসেবন করে শিক্ষার পরিবেশ নষ্ট করছে। আমরা তাদের বাধা দিতে গেলে তারা লাঠিসোটা নিয়ে আমাদের মারধর করে। আমরা শিক্ষার্থী নামধারী এসব সন্ত্রাসীদের বিচার চাই। 

রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদ বলেন, রবিবার শিক্ষার্থীদের দুটি গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছিল। সেই ঘটনার জের ধরে আজ উভয়পক্ষের সংঘর্ষে একজন আহত হয়েছে। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং ছাত্রদের বিকেল ৪টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে কলেজের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর