১৫ আগস্ট, ২০১৮ ১৮:৩৭

সিলেটে বিনম্র শ্রদ্ধায় জাতির জনককে স্মরণ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে বিনম্র শ্রদ্ধায় জাতির জনককে স্মরণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেটে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবকে।
বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও শোক দিবস উপলক্ষে বুধবার সকাল থেকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেন করেন সর্বস্তরের মানুষ। সিলেট জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, কৃষকলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে। দিবসটি উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, এমসি কলেজ, মদন মোহন কলেজ, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শোক দিবস উপলক্ষে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ শাহজালাল (রহ.) এর দরগাহে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। এছাড়া মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর উদ্যোগে পৃথকভাবে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এদিকে, বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা পুলিশ আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী এবং রক্তদান কর্মসূচির আয়োজন করে। গতকাল দুপুরে এই কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, জেলা প্রশাসক নুমেরী জামান, ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার আ ক ম আক্তারুজ্জামান বসুনিয়া উপস্থিত ছিলেন। তিন দিনব্যাপী এ কর্মসূচি সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর