Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ জুন, ২০১৯ ২০:৫৯

সিলেট-ঢাকা মহাসড়কে ৬ লেনের কাজ আগামী অর্থবছরে : সওজ সচিব

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট-ঢাকা মহাসড়কে ৬ লেনের কাজ আগামী অর্থবছরে : সওজ সচিব

সিলেট-ঢাকা মহাসড়কে ৬ লেনের কাজ শুরু হবে আগামী অর্থবছরে। এর মধ্যে জরিপ ও জমি অধিগ্রহণের কাজ সম্পন্ন হবে। পুরনো ঐতিহ্যবাহী বাজারগুলো সংরক্ষণে ফ্লাইওভার নির্মাণ করা হবে। 

শনিবার সকালে সিলেট নগরীর রায়নগরে সওজ, বিআরটিএ ও বিআরটিসির কার্যক্রম নিয়ে গণশুনানি শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সচিব নজরুল ইসলাম এসব কথা বলেন। 

তিনি জানান, সিলেট-ঢাকা মহাসড়ক চারলেনে উন্নিত করার লক্ষ্যে যে জরিপ হয়েছিল এখন তা অনেক পরিবর্তন হয়েছে। চারলেনের সাথে এখন সার্ভিস দুই লেনসহ মহাসড়কটি ৬ লেন হবে। এই মহাসড়কটি ৬ লেনে উন্নীত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। তিনি এই প্রকল্পটি অগ্রাধিকার ভিত্তিতে গ্রহণ করেছেন। আগামী অর্থবছরে মহাসড়কটির কাজ শুরু হবে। এর আগে জমি অধিগ্রহণ নিয়ে যে জটিলতা আছে সেটি সমাধান করা হবে। একেনেকেও প্রকল্পটি দ্রুত পাশ করা হবে। 

সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চালু নিয়ে শ্রমিকদের আন্দোলনের প্রেক্ষিতে সচিব বলেন, রাস্তায় চলাচলকারী বাসে যাত্রীরা ভালো সুযোগ সুবিধা পান না বলেই তারা বিআরটিসি বাসের দাবি জানিয়ে আসছিলেন। যাত্রী সাধারণের দাবির প্রেক্ষিতেই সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস চালু করা হয়েছে। এটি বন্ধ করার কোনো সুযোগ বা যৌক্তিকতা নেই। যাত্রীদের চাহিদা থাকলে বাসের সংখ্যাও বাড়বে। 

সিলেটের যেসব স্থানে সওজের জায়গা বেদখল আছে সেগুলো উদ্ধারের নির্দেশ দিয়ে সচিব বলেন, সকল দখলদারদের তালিকা তৈরি করা হবে। কারো দখলে সওজের এক ইঞ্চি জায়গাও থাকবে না। দখলদারদের উচ্ছেদ করে সওজের জায়গা উদ্ধার করা হবে। 

গণশুনানিতে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এবং সিলেট বিভাগের চার জেলার সওজ, বিআরটিএ ও বিআরটিসির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য