১৭ জুন, ২০১৯ ২০:১৬

বিএনপি নেতা রাজ্জাকের পাসপোর্ট ফেরত দেয়া নিয়ে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

বিএনপি নেতা রাজ্জাকের পাসপোর্ট ফেরত দেয়া নিয়ে হাইকোর্টের রুল

আইনজীবীদের মাঝে বিএনপি নেতা রাজ্জাক

নবায়নের জন্য জমা দেয়ার পর এক বছরেও বিএনপির কেন্দ্রীয় সম্পাদক মণ্ডলীর সদস্য ও সিলেট জেলা মুক্তিযোদ্ধা দলের আহ্বায়ক মো. আবদুর রাজ্জাকের পাসপোর্ট কেন ফেরত দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এ বিষয়ে করা এক রিট আবেদনের শুনানি শেষে সোমবার বিচারপতি এফ আর এম নাজমুল হাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আগামী ১৪ দিনের মধ্যে তা জানানে স্বরাষ্ট্রসচিব, ডিপার্টমেন্ট অব ইমিগ্রেশন এন্ড পাসপোর্টের মহাপরিচালক, সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসের পরিচালক ও সহকারি পরিচালককে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিএনপি নেতা আব্দুর রাজ্জাকের আইনজীবী কামরুজ্জামান চৌধুরী সেলিম। 

আব্দুর রাজ্জাক জানান, যুক্তরাষ্ট্রের ভিসা সম্বলিত তার ও তার স্ত্রী খন্দকার শাহানারা বেগম পান্নার পাসপোর্ট নবায়নের জন্য সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসে জমা দেন গত বছরের ৩ জুন। এর ১৫ দিন পর স্ত্রীর পাসপোর্ট পেলেও পরিচালকের স্বাক্ষর বাকি আছে বলে তার পাসপোর্ট আটকে রাখা হয়। এ নিয়ে পাসপোর্ট অফিস সংশ্লিষ্টদের কাছে উকিল নোটিশ পাঠিয়েও তিনি কোন প্রতিকার পাননি । এমতাবস্থায় গত রবিবার তিনি উচ্চ আদালতে রিট আবেদন করেন। 

রিট শুনানিতে আবদুর রাজ্জাকের পক্ষে অংশ নেন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী জয়নাল আবেদীন, অ্যাডভোকেট কামরুজ্জামান চৌধুরী সেলিম ও অ্যাডভোকেট রিপন হাসান পাটোয়ারি। 

বিডি-প্রতিদিন/১৭ জুন, ২০১৯/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর