শিরোনাম
প্রকাশ : ১২ জুলাই, ২০১৯ ১৪:২৭

প্রক্সি দেয়ায় নিজের পরীক্ষাই দিতে পারলেন না কলেজছাত্র

সিলেট ব্যুরো

প্রক্সি দেয়ায় নিজের পরীক্ষাই দিতে পারলেন না কলেজছাত্র

সিলেট মুরারিচাঁদ কলেজে (এমসি) ইতিহাস বিভাগের এক শিক্ষার্থীর মৌখিক পরীক্ষা দিতে এসে ধরা পড়েছেন মদন মোহন কলেজের এক ছাত্র। তার পরীক্ষা বাতিল না করতে কলেজ কর্তৃপক্ষকে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী চাপ দিয়েছেন এমন অভিযোগও উঠেছে। তবে শেষ পর্যন্ত কলেজ কর্তৃপক্ষ প্রক্সি দিতে আসা পরীক্ষার্থীকে ছেড়ে দিলেও তার পরীক্ষা বাতিল করা হয়েছে। 

বৃহস্পতিবার এমসি কলেজের ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের মৌখিক পরীক্ষা চলাকালে এমন ঘটনা ঘটে। 

নাম প্রকাশে অনিচ্ছুক প্রত্যক্ষদর্শী একজন শিক্ষার্থী জানান, এমসি কলেজের ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র আমিনুল ইসলাম অপু বিদেশে অবস্থান করছেন। বৃহস্পতিবার তার মৌখিক পরীক্ষা ছিল। তার প্রক্সি দিতে আসেন মদন মোহন কলেজের একই বিভাগের এক ছাত্র। কিন্তু শিক্ষকদের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে প্রক্সি দিতে আসার কথা স্বীকার করে সে।

এ ঘটনার পর কলেজ ছাত্রলীগের কানন মিয়া, রনি ইসলাম, ইমন আহমেদসহ কয়েকজন নেতাকর্মী গিয়ে কর্তব্যরত শিক্ষকদের কাছে ওই শিক্ষার্থীর পরীক্ষা বহাল রাখার চাপ সৃষ্টি করেন। কিন্তু কলেজ কর্তৃপক্ষ এ ব্যাপারে অনঢ় থেকে পরীক্ষা বাতিল করে দেন।  

এ ব্যাপারে ছাত্রলীগ নেতা কানন মিয়ার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি। 

এ ব্যাপারে এমসি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ সালেহ আহমেদের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, প্রক্সি দিতে আসা শিক্ষার্থীর বাতিল করা হয়েছে। 

প্রক্সি দিতে আসা শিক্ষার্থীর পরীক্ষা বাতিল না করতে ছাত্রলীগ চাপ সৃষ্টি করেছিল  কী না- এমন প্রশ্নের জবাবে কোন মন্তব্য করতে রাজি হননি তিনি। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য