১৭ অক্টোবর, ২০১৯ ১৯:২৪

সুন্দরবনে বিষ দিয়ে শিকার করা ৮০ কেজি গলদা চিংড়ি জব্দ

বাগেরহাট প্রতিনিধি

সুন্দরবনে বিষ দিয়ে শিকার করা  ৮০ কেজি গলদা চিংড়ি জব্দ

সুন্দরবনে বিষ দিয়ে শিকার করা ৮০ কেজি গলদা চিংড়ি জব্দ করেছে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহীন। আজ বৃহস্পতিবার ভোর রাতে রায়েন্দা বাজারের পাঁচরাস্তার মোড় থেকে পাচারের সময় একটি মোটরসাইকেলসহ ওই চিংড়ি জব্দ করা হয়। জব্দকৃত চিংড়ির মূল্য আনুমানিক ৫০ হাজার টাকা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সুন্দরবন সংলগ্ন সোনাতলা থেকে বিষ দিয়ে শিকার করা ওই চিংড়ি একটি ভাড়ার মোটরসাইকেলে করে পিরোজপুরের ইন্দুরকানিতে নিয়ে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিত্বে খবর পেয়ে ভোর রাত ৪টার দিকে পাঁচ রাস্তার মোড় থেকে মোটরসাইকেলসহ চিংড়ি গুলো জব্দ করা হয়। এসময় সহ-ব্যাবস্থাপনা কমিটির সহ-সভাপতি মো. ওয়াদুদ আকন উপস্থিত ছিলেন। জব্দকৃত চিংড়ি কেরোসিন দিয়ে উপজেলা পরিষদ ক্যাম্পাসে মাটি চাপা দেয়া হয়েছে। 

মোটরসাইকেল চালক জাহিদুল মৃধা জানান, সাউথখালীর উত্তর তাফালবাড়ি গ্রামের বেল্লাল মোল্লা তার মোটরসাইকেল ভাড়া করে চিংড়িগুলো ইন্দুরকানি মোকামে চালান করতে দিয়েছিল।
উপজেলা কমিউনিটি প্রেট্রোলিং গ্রুপ ও সহ-ব্যবস্থাপনা কমিটির বিশ্বস্ত সূত্রে জানা গেছে, মৎস্য ব্যাবসায়ী জাহাঙ্গীর হাওলাদারের দাদন দেয়া জেলে সোনাতলা গ্রামের রহমান হাওলাদারের ছেলে মো. নান্না হওলাদার ও শহিদুল, আলম তালুকদারের ছেলে রুবেল, ছোমেদ মুন্সির ছেলে সুমন ও মিজান, আ. হক মাতুব্বরের ছেলে খলিল ও ইব্রাহিম, সোহরাব মাতুব্বরের ছেলে মিজান ও ইলিয়াস, হজরত খানের ছেলে আমিনুর খান সুন্দরবনে বিষ দিয়ে এ মাছ শিকারের সাথে জড়িত। 

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. জয়নাল আবেদিন জানান, এ ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে। চিংড়িগুলো সুন্দরবন থেকে শিকার করা হলে জড়িতদের বিরুদ্ধে বন আইনে মামলা করা হবে।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর