শিরোনাম
প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ২২:১৫

মুজিববর্ষ উপলক্ষে সিলেট চেম্বারের কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

মুজিববর্ষ উপলক্ষে সিলেট চেম্বারের কর্মসূচি ঘোষণা

মুজিববর্ষ উপলক্ষে সিলেটের ব্যবসা, শিল্প-বাণিজ্য ও পর্যটনের বিকাশে কর্মসূচি ঘোষণা করেছে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।

মঙ্গলবার দুপুরে চেম্বারের হলরুমে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে কর্মসূচিগুলো ঘোষণা করেন চেম্বারের সভাপতি এটিএম শোয়েব। 

কর্মসূচির মধ্যে রয়েছে, ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল উন্মোচন ও জন্মশতবার্ষিকীর কেক কাটা। সিলেট চেম্বার ভবনে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন। ব্যবসায়ীদের মধ্যে পরিবেশবান্ধব ব্যাগ বিতরণ এবং নিষিদ্ধ পলিথিন ব্যাগের ব্যবহার বন্ধে উদ্যোগ গ্রহণ। কৃষিনির্ভর উদ্যোক্তা তৈরির লক্ষ্যে সিলেটের ১৩টি উপজেলায় সেমিনার আয়োজন। বিনিয়োগ বৃদ্ধি ও আন্তর্জাতিক মানের রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলতে সিলেট বিজনেস সামিটের আয়োজন। পর্যটন শিল্পের বিকাশে পর্যটন সপ্তাহ পালন। আগর ও আতরের ব্যবসার প্রসারে বিশেষ উদ্যোগ গ্রহণ। আন্তর্জাতিক বাণিজ্যমেলা আয়োজন। তথ্য ও প্রযুক্তিখাতে সিলেটকে এগিয়ে নিতে আউটসোর্সিং, ফ্রিল্যান্সিং, ইকমার্স বিষয়ে প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা তৈরি ও ক্ষুদ্র উদ্যোক্তাদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তোলা।
 
মতবিনিময়কালে চেম্বার নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি চন্দন সাহা, সহ-সভাপতি তাহমিন আহমদ, পরিচালক মো. মামুন কিবরিয়া সুমন, মো. এমদাদ হোসেন, মো. সাহিদুর রহমান, মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান জামিল, আলীমুল এহছান চৌধুরী, ওয়াহিদুজ্জামান চৌধুরী ও খন্দকার ইসরার আহমদ রকী।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য