শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২১ ১৯:২২
প্রিন্ট করুন printer

কুশিয়ারা নদীর ভাঙনে নদীগর্ভে সড়ক, যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

কুশিয়ারা নদীর ভাঙনে নদীগর্ভে সড়ক, যান চলাচল বন্ধ

সিলেটের কুশিয়ারা নদীর আকস্মিক ভাঙনে বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কের বেশ কিছু অংশ নদীগর্ভে বিলীন হয়ে গেছে। ভয়াবহ এই ভাঙনের ফলে এই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে। গত মঙ্গলবার থেকে শুরু হওয়া এ ভাঙনের ফলে ওই এলাকায় আতঙ্ক বিরাজ করছে। খবর পেয়ে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা ভাঙন কবলিত সড়ক পরিদর্শন করেছেন।

জানা গেছে, সিলেটের বালাগঞ্জের পূর্ব গৌরীপুর ইউনিয়নের আমজুর এলাকায় গত কয়েকদিন ধরে বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কের ওই অংশে ফাটল দেখা দেয়। গত মঙ্গলবার রাত থেকে শুরু হয় ভাঙন। ভাঙনে প্রায় পুরো সড়কটিই চলে যায় নদীগর্ভে। ফলে বন্ধ হয়ে যায় ওই সড়ক দিয়ে যান চলাচল।

এদিকে, ভাঙনের খবর পেয়ে পানি উন্নয়ন বোর্ড সিলেটের নির্বাহী প্রকৌশলী শহীদুজ্জামান সরকার, উপ-সহকারী প্রকৌশল গোলাম বারী, বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার দেবাংশু কুমার সিংহ, বালাগঞ্জ উপজেলা প্রকৌশলী এএসএমজি কিবরিয়া ভাঙ্গন কবলিত সড়ক পরিদর্শন করেছেন। 

পরিদর্শনকালে নির্বাহী প্রকৌশলী শহীদুজ্জামান সরকার জানান, সড়কের পার্শ্ববর্তী এলাকায় বাঁধ নির্মাণের উদ্যোগ নেয়া হবে। এছাড়া সুরমা ও কুশিয়ারা নদীর তীর সংরক্ষণ ও পুনর্বাসনের জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। ৩ হাজার ৬শ কোটি টাকার এ প্রস্তাবিত প্রকল্প একনেকে পাসের অপেক্ষায় আছে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর