শিরোনাম
প্রকাশ : ১৪ জুন, ২০২১ ১৬:৫৭
প্রিন্ট করুন printer

সিলেটে আইনজীবী হত্যা

প্রেমিকের পরিকল্পনায় ঘুমের ওষুধ খাইয়ে স্বামীকে হত্যা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

প্রেমিকের পরিকল্পনায় ঘুমের ওষুধ খাইয়ে স্বামীকে হত্যা
Google News

সিলেট জেলা জজ কোর্টের তরুণ আইনজীবী আনোয়ার হোসেনকে হত্যার আগে পরকীয়া প্রেমিক শাহজাহান চৌধুরীর সাথে পরিকল্পনা করেন স্ত্রী শিপা বেগম। পরিকল্পনা অনুযায়ী খাবারের সাথে মিশিয়ে একসাথে ১০টি ঘুমের ট্যাবলেট খাওয়ানো হয়। এতে অচেতন হয়ে পড়েন আনোয়ার। মৃত্যু নিশ্চিতের পর পরিবারের সদস্যদের জানানো হয় ডায়াবেটিস শূন্য হয়ে আনোয়ার মারা গেছেন। 

আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এমন তথ্য জানিয়েছেন এডভোকেট আনোয়ার হোসেনের স্ত্রী শিপা বেগম। গত রবিবার বিকেলে তার এই জবানবন্দি রেকর্ড করা হয়। আদালতের বরাত দিয়ে শিপা বেগমের এমন জবানবন্দি দেয়ার কথা জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ। 

স্বীকারোক্তির বরাত দিয়ে আজবাহার আরও জানান, প্রেমিক শাহাজাহানের সাথে পরামর্শ করে ২৮ এপ্রিল ঘুমের ওষুধ কিনে আনেন শিপা। ২৯ এপ্রিল তিনি সেহরির সাথে ১০টি ঘুমের ট্যাবলেট মিশিয়ে খাওয়ান আনোয়ার হোসেনকে। এতে অচেতন হয়ে মারা যান আনোয়ার। মৃত্যুর পর স্বজনদের ডায়াবেটিস শূন্য হয়ে আনোয়ার মারা যাওয়ার খবর দেন শিপা। পরিবারের সদস্যরাও স্বাভাবিক মৃত্যু মনে করেন দাফন করেন। 

এদিকে, আনোয়ারের মৃত্যুর ১০ দিনের মাথায় শিপা বেগম তার পরকীয়া প্রেমিক শাহজাহান চৌধুরীকে বিয়ে করলে সন্দেহ দানা বাধে। পরে পরিবারের সদস্যরা খোঁজ নিয়ে জানতে পারেন আনোয়ারকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। 

তথ্য প্রমাণ সংগ্রহ করে ১ জুন আদালতে শাহাজান চৌধুরী ও শিপা বেগমসহ ৮ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন আনোয়ারের ভাই মনোয়ার হোসেন। ওই মামলায় ২ জুন রাতে পুলিশ তালতলার বাসা থেকে শিপা বেগমকে গ্রেফতার করে। পরে আদালত তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত রবিবার তাকে আদালতে তোলা হলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর