৪ জুলাই, ২০২১ ২০:৪৭

সিলেটে করোনা টিকার নিবন্ধন নিয়ে প্রবাসীদের ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে করোনা টিকার নিবন্ধন নিয়ে প্রবাসীদের ভোগান্তি

করোনার টিকা নিবন্ধন নিয়ে সিলেটে মারাত্মক ভোগান্তিতে পড়েছেন মধ্যপ্রাচ্যগামী প্রবাসীরা। একদিকে লকডাউনের মধ্যে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে আসা, অন্যদিকে সার্ভার জটিলতা ও রোদ-বৃষ্টিতে দীর্ঘলাইনে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হচ্ছে তাদেরকে। এর উপর রয়েছে দালালদের উৎপাত। সবমিলিয়ে নিবন্ধন করতে আসা প্রবাসীদের পোহাতে হচ্ছে মারাত্মক দুর্ভোগ। 

রবিবার সিলেট নগরীর উপশহরস্থ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে গিয়ে দেখা যায় সহস্রাধিক প্রবাসী অফিসের সামনে ভিড় করেছেন। লাইনে না দাঁড়িয়ে গাদাগাদি করে আছেন সবাই। এতে করোনা সংক্রমণেরও ঝুঁকি বাড়ছে। মাঝে মধ্যে সার্ভার ডাউন হয়ে পড়ায় নিবন্ধন প্রক্রিয়ায়ও ধীরগতি দেখা গেছে। 

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উপ সহকারী পরিচালক মো. মাহফুজ উল আদিব জানান, প্রথম তিনদিনে ৮৪৬ জন প্রবাসী টিকার জন্য নিবন্ধন করেছেন। এর মধ্যে প্রথম দিন শুক্রবার ২৫ জন, পরদিন শনিবার ৩৬৪ জন ও গতকাল রবিবার ৪৫৭ জন নিবন্ধিত হয়েছেন। মাঝে মধ্যে সার্ভার ডাউন হয়ে যাওয়ায় রেজিস্ট্রেশন কার্যক্রমে কিছুটা বিঘ্ন ঘটেছে বলে জানান তিনি। 

এদিকে, জনশক্তি অফিস ঘিরে গড়ে ওঠা দালালচক্র নানাভাবে হয়রানি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে নিবন্ধন করতে আসা প্রবাসীদের। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নিবন্ধন ফি ২২০ টাকা পরিশোধের কথা থাকলেও তারা প্রবাসীদের কাছ থেকে ৩৫০ থেকে ৬শ’ টাকা পর্যন্ত হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। 
 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর