২৪ সেপ্টেম্বর, ২০২১ ২১:৩৩

স্কুলে উড়ছে ছেঁড়া জাতীয় পতাকা, ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

স্কুলে উড়ছে ছেঁড়া জাতীয় পতাকা, ক্ষোভ

স্কুল ভবনে উড়ছে ছেঁড়া জাতীয় পতাকা

জাতীয় পতাকার ব্যবহারে রয়েছে নির্দিষ্ট আইন। সেই আইনের তোয়াক্কা না করে রাত-দিন জাতীয় পতাকা উড়ছে সিলেট নগরীর মিরবক্সটুলাস্থ ইউনিক মাল্টিমিডিয়া স্কুল ভবনে। শুধু রাত-দিনই নয়, স্কুল ভবনের ছাদে যে জাতীয় পতাকাটি উড়ানো হচ্ছে সেটাও ছেঁড়া। এভাবে ছেঁড়া জাতীয় পতাকা উড়ানোর ঘটনায় চরম ক্ষোভ দেখা দিয়েছে স্থানীয়দের মাঝে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে তীব্র সমালোচনা। 

শুক্রবার বিকেলে সরেজমিনে ইউনিক মাল্টিমিডিয়া স্কুলের ভবনে গিয়ে দেখা যায়, স্কুলের প্রধান ফটক বন্ধ। স্কুলের কোনো স্টাফও নেই। স্থানীয়রা জানান, স্কুল ভবনের উপরে অনেকদিন থেকে জাতীয় পতাকাটি উড়ছে। সন্ধ্যায়ও পতাকাটি নামানো হয় না। রোদ-বৃষ্টিতে জাতীয় পতাকাটি বিবর্ণ হয়ে ছিঁড়ে গেলেও কর্তৃপক্ষ তা নামানোর তাগিদ অনুভব করছেন না। তবে জাতীয় পতাকার এমন অবমাননার দায় স্কুল কর্তৃপক্ষ দিতে চাইছেন ভবন মালিকের উপর। 

স্কুল পরিচালনার সাথে সংশ্লিষ্ট আব্দুল ওয়াদুদ তফাদার জানান, এই পতাকা স্কুলের পক্ষ থেকে টানানো হয়নি। স্কুলের তৃতীয় তলায় ওই ভবনের মালিক বসবাস করেন। তাদের পরিবারের কেউ না বুঝে পতাকাটি লাগিয়ে রেখেছেন। 

এ বিষয়ে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সত্যজিত রায় দাশ বলেন, জাতীয় পতাকা একটি দেশের স্বাধীনতার প্রতীক। এই পতাকার যথাযথ সম্মান প্রদর্শন করা প্রতিটি নাগরিকের নৈতিক দায়িত্ব। তিনি বলেন, আইন না মেনে রাত-দিন পতাকা ওড়ানো বা ছেঁড়া জাতীয় পতাকা ওড়ানো দুটিই অবমাননার সামিল। এ বিষয়ে খোঁজ নিয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর