শিরোনাম
২৪ অক্টোবর, ২০২১ ২০:২০

খুনিদের গ্রেফতারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

খুনিদের গ্রেফতারের দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

কলেজছাত্রকে রাহাত হত্যায় জড়িতদের গ্রেফতারের দাবি ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা

সিলেটে কলেজছাত্র আরিফুল ইসলাম রাহাতের খুনিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এছাড়া সংবাদ সম্মেলন করে খুনিদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছে দক্ষিণ সুরমা সরকারি কলেজ কর্তৃপক্ষ। খুনিরা গ্রেফতার না হলে শিক্ষার্থীদের নিয়ে রাজপথে নামার হুমকি দিয়েছেন কলেজের অধ্যক্ষ মো. শামছুল ইসলাম। 

আজ রবিবার দুপুরে দক্ষিণ সুরমা সরকারি কলেজে সংবাদ সম্মেলন করে দুর্বার আন্দোলন গড়ে তোলার কথা জানান কলেজ অধ্যক্ষ। তিনি বলেন, রাহাত হত্যাকাণ্ডে জড়িতদের অবিলম্বে গ্রেফতার না করলে আন্দোলনে নামবে শিক্ষক ও শিক্ষার্থীরা। রাজপথে শিক্ষার্থীরা নেমে গেলে পরিস্থিতি ভয়াবহ হবে। এর দায়ভার আইনশৃঙ্খলা বাহিনীকেই বহন করতে হবে।

সংবাদ সম্মেলনে অধ্যক্ষ শামছুল ইসলাম বলেন, প্রকাশ্যে হত্যাকাণ্ডের পরও এ পর্যন্ত কোনো আসামিকে গ্রেফতার করতে না পারা দুঃখজনক। এতে আইনশৃঙ্খলা বাহিনীর ভাবমূর্তিও সংকটে পড়বে।

এদিকে, আজ রবিবার দুপুর আড়াইটার দিকে রাহাতের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে দক্ষিণ সুরমার চন্ডিপুলে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এ সময় রাস্তার দু’পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়। খবর পেয়ে সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান ঘটনাস্থলে গিয়ে জড়িতদের গ্রেফতারের আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ সুরমা সরকারি কলেজ ক্যাম্পাসে দ্বাদশ শ্রেণীর ছাত্র রাহাতকে ছুরিকাঘাতে খুন করা হয়। শুক্রবার রাতে নিহতের চাচা শফিকুল ইসলাম বাদি হয়ে ছাত্রলীগের ৩ কর্মীসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর