২৫ মে, ২০২২ ১৯:৫১

সিলেটে বন্যা পরবর্তী পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে বন্যা পরবর্তী পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার

সিলেট নগরীর নিচু ও সুরমা নদী তীরবর্তী এলাকাগুলো থেকে নেমে গেছে বন্যার পানি। এক সপ্তাহের দাপট দেখিয়ে বন্যার পানি নামার পর নগরীতে দেখা দিয়েছে প্রচণ্ড দুর্গন্ধ। এই দুর্গন্ধ দূর করতে নগরীতে পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করেছে সিটি কর্পোরেশন। 

আজ বুধবার সকালে শাহজালাল উপশহর এলাকায় গিয়ে দেখা গেছে, ওই এলাকার ভেতরের বিভিন্ন ব্লকের সড়কগুলো বেহাল। সড়কের বিভিন্ন স্থানে কাদামাটিতে পথচারীদের জুতা আটকে যাচ্ছিল। পানিতে ভেসে আসা খালি বোতল, পলিথিনের ব্যাগ, পাইপ, বস্তা, গাছের ডাল সড়কের পাশেই জড়ো হয়ে থাকতে দেখা গেছে।

সড়কের কোনায় জমে থাকা পানিগুলো কালো রং ধারণ করেছে। এসব পচা পানি থেকে দুর্গন্ধ বের হচ্ছে। সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা-কর্মীরা এসব ময়লা-আবর্জনা পরিষ্কার করে ব্লিচিং পাউডার ছেটাচ্ছেন। 

সিলেট সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মকর্তা হানিফুর রহমান জানান, জলাবদ্ধ এলাকাগুলো থেকে পানি নেমে গেছে। ওই সব এলাকা পরিচ্ছন্ন করতে মঙ্গলবার সিটি কর্পোরেশনের পক্ষ থেকে অভিযান শুরু হয়েছে। বন্যার পানি নামার পর যেসব স্থানে ময়লা-আবর্জনা জমে ছিলো সেগুলো পরিচ্ছন্ন করে ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে। বুধবার নগরীর উপশহরে বৃহৎ পরিসরে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। বন্যা কবলিত সব এলাকায় এভাবে অভিযান চলবে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর