২২ জুন, ২০২২ ২৩:৪৩

বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান আহলে সুন্নাতের

নিজস্ব প্রতিবেদক

বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান আহলে সুন্নাতের

সুনামগঞ্জ ও সিলেটের বিভিন্ন এলাকায় বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ। আজ বুধবার ও গতকাল ২০ লাখ টাকার ত্রাণ বিতরণ করেছে তাদের নেতৃবৃন্দ। 

সংগঠনের নির্বাহী মহাসচিব মুফতি আল্লামা আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হকের নেতৃত্বে অর্থসচিব এড. সৈয়দ মুখতার আহমদ সিদ্দীকি, দপ্তর সচিব মুহাম্মদ আবদুল হাকিম, মুহাম্মদ নূরুল হক চিশতী ও কে এম মোবারক হোসাইন বন্যাদুর্গত এলাকা মইয়ারচর, সদর, ছাতক জাওয়া, চরমহল্লা ও পার্শ্ববর্তী এলাকায় প্রতিটি পরিবারকে বিভিন্ন ওষুধ, পানি বিশুদ্ধকরণ টেবলেট, বিস্কুট, চিড়া, গুড়, মুড়ি, বিশুদ্ধ পানি ও বিভিন্ন ধরনের শুকনো খাবার বিতরণ করেন।

ত্রাণ বিতরণকালে সংক্ষিপ্ত বক্তব্যে মুফতি আবুল কাশেম বলেন, সাধারণ মানুষের অসহায়ত্বই প্রমাণ করে আমরা দুর্যোগ মোকাবিলায় কতটা অসহায়। সমগ্র বাসা-বাড়ি, ফসলি জমি পানিতে তলিয়ে গেলেও সরকারের পক্ষ থেকে কার্যত পদক্ষেপের অভাব পরিলক্ষিত হয়েছে। আমরা যেখানে গিয়েছি সেখানে বন্যার ৪ দিন অতিবাহিত হলেও ত্রাণ পৌঁছায়নি। 

তিনি আরও বলেন, চারিদিকে বানবাসীদের অসহায়ত্বের হাতছানি। ছোট ছোট বাচ্চাদের সাঁতরিয়ে আসার দৃশ্যমান ছবিটা বারবার ভেসে আসছে। তিনি সরকারকে দ্রুত সময়ে বন্যার্তদের জন্য যথাযথ পদক্ষেপ এবং বন্যা পরবর্তী পূণর্বাসনের আহবান জানান। পরে তিনি বানবাসী এবং সকল বিপদগ্রস্ত মানুষের জন্য বিশেষ মোনাজাত করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর