১৫ সেপ্টেম্বর, ২০২২ ১৮:২৭

সিলেটে প্রবাসীদের সহায়তায় পুলিশের হেল্পডেস্ক

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে প্রবাসীদের সহায়তায় পুলিশের হেল্পডেস্ক

প্রবাসী ও বিদেশে গমনেচ্ছুদের জন্য পৃথক হেল্প ডেস্ক চালু করেছে সিলেট জেলা পুলিশ। এখন প্রবাসী কিংবা বিদেশগমনেচ্ছুরা কোন সমস্যায় পড়লে হটলাইনে ফোন দিয়ে পুলিশের সেবা নিতে পারবেন।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলনকক্ষে প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের বিষয়টি জানিয়েছেন নবাগত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন। হেল্প ডেস্ক দুটি হচ্ছে- ‘প্রবাসী কল্যাণ ডেস্ক হটলাইন’ ও ‘ওয়ানস্টপ সার্ভিস ফর পুলিশ ক্লিয়ারেন্স’।

পুলিশ সুপার জানান- প্রবাসীরা দেশে কিংবা প্রবাসে অবস্থানরত অবস্থায় কোন সমস্যায় পড়লে জেলা পুলিশকে অবগত করতে পারবেন। জেলা পুলিশের আওতাভ‚ক্ত হলে প্রবাসীদের সমস্যা দ্রুততম সময়ে সমাধানের উদ্যোগ নেয়া হবে। এজন্য সিলেট জেলা পুলিশ প্রথমবারের মতো ‘প্রবাসী কল্যাণ ডেস্ক হটলাইন’ নামে সেবা চালু করেছে। হটলাইন নাম্বারটি (০১৩২০১১৭৯৭৯) সপ্তাহের ৭দিন ২৪ ঘন্টা খোলা থাকবে।

নবাগত পুলিশ সুপার আরও জানান, বিদেশে পড়তে যাওয়া শিক্ষার্থী ও বিদেশগমনেচ্ছুদের ‘পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট’র প্রয়োজন হয়। অনেকে কম্পিউটারের দোকানে গিয়ে অতিরিক্ত টাকা খরচ করে সার্টিফিকেটের জন্য আবেদন করেন। এতে অর্থ ব্যয়ের পাশাপাশি আবেদনকারীরা হয়রানিরও শিকার হন। এখন থেকে জেলা পুলিশ সুপার কার্যালয়ে ‘ওয়ানস্টপ সার্ভিস ফর পুলিশ ক্লিয়ারেন্স’ সেবা পাওয়া যাবে। এ ডেস্কে এসে যে কেউ কোনো টাকা ছাড়াই সেবা নিতে পারবেন। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর